শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

মসজিদের শহর এখন ক্যাসিনো শহর হয়েছে : মঈন খান

নিজস্ব প্রতিবেদক

সরকারের উন্নয়নের জোয়ারে ঢাকা ‘ক্যাসিনো’ শহরে পরিণত হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। তিনি বলেন, ‘আজ থেকে চার শত বছর আগে যখন এই শহর (ঢাকা) প্রতিষ্ঠিত হয়েছিল জাহাঙ্গীরনগর নামে মুঘল সাম্রাজ্যের সময়ে, তখন বঙ্গদেশের রাজধানী এই শহরের পরিচয় ছিল মসজিদের শহর হিসেবে। আজকে সেই মসজিদের শহর পরিণত হয়েছে ক্যাসিনো শহরে।’ গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ- ড্যাব-এর উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন। সংগঠনের সভাপতি অধ্যাপক হারুন আল রশীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুস সালামের পরিচালনায় মানববন্ধনে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী খান সোহেল, বিএনপির কেন্দ্রীয় নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, রিয়াজুল ইসলাম রিজু, শামীমুর রহমান শামীম ও ড্যাবের চিকিৎসক নেতারা বক্তব্য দেন।

তিনি বলেন, আজকে নাকি মধ্য আয়ের উন্নয়নের দেশে বাংলাদেশকে পরিণত করেছে এই সরকার। মধ্য আয়ের নমুনার ঠেলায় যদি ঢাকা শহর লাসভেগাসে পরিণত হয় তাহলে এই দেশ যখন উন্নত দেশে পরিণত হবে তখন ঢাকা শহর কোথায় যাবে সেটা বলার কোনো সঙ্গতি আমার জানা নাই।

ড. মঈন খান বলেন, দেশের মানুষকে মিথ্যা ভাঁওতাবাজি দিয়ে এদেশের উন্নয়নের নামে মানুষকে বিপদগামী করা হয়েছে। আমরা নাকি উন্নয়নের জোয়ারে ভাসছি। আজকে উন্নয়নের জোয়ারে আমরা কোথায় ভেসে যাচ্ছি, বাংলাদেশের মানুষের নীতি-নৈতিকতা কোথায় ভেসে যাচ্ছে? আমি এই কথায় পুনরায় জোর গলায় বলতে চাই, বাংলাদেশকে স্বাধীন করা হয়েছিল দুটি কারণে- প্রথম গণতন্ত্র এবং দ্বিতীয়ত, এই দেশের দরিদ্র মানুষের অর্থনৈতিক মুক্তি। অর্থনৈতিক মুক্তির ঠেলায় আমরা লাসভেগাসে পরিণত হয়েছি আর গণতন্ত্রের ঠেলায় আমরা একদলীয় স্বৈরশাসনে পরিণত হয়েছি।

তিনি বলেন, আমরা ঐক্যবদ্ধভাবে এদেশে গণতান্ত্রিক প্রক্রিয়ায় সরকারকে অপসারণ করে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এদেশে পুনরায় বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করব যেটি একদিন করেছিলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, যিনি গণতন্ত্রকে অতীতে একবার প্রতিষ্ঠা করেছিলেন। আমরা রাজপথে নেমেছি, আমরা রাজপথে থাকব, দেশনেত্রী বেগম জিয়াকে মুক্ত করে আনব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর