শিরোনাম
প্রকাশ : রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২১ সেপ্টেম্বর, ২০১৯ ২৩:৩৫

মহাসমাবেশ ঘিরে ব্যাপক তোড়জোড়

সিলেট বিএনপি

নিজস্ব প্রতিবেদক, সিলেট

মহাসমাবেশ ঘিরে ব্যাপক তোড়জোড়

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর সিলেটে সবচেয়ে বড় রাজনৈতিক কর্মসূচি বিভাগীয় মহাসমাবেশ করতে যাচ্ছে বিএনপি। আগামী মঙ্গলবার অনুষ্ঠিতব্য এই মহাসমাবেশকে ঘিরে সিলেট বিএনপিতে ব্যাপক তোড়জোড় চলছে। মহাসমাবেশের আনুষ্ঠানিক অনুমতি না মিললেও প্রচারণা চলছে বেশ জোরেশোরে। বিএনপি নেতারা বলছেন, এই সমাবেশে ব্যাপক জনসমাগমের মাধ্যমে সরকারকে ‘বার্তা’ দেওয়া হবে। খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও গণতন্ত্রকামী মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে চলতি মাসের শুরুর দিকে সিলেটে বিভাগীয় মহাসমাবেশের ডাক দেয় বিএনপি। গত ১০ সেপ্টেম্বর সমাবেশের দিকনির্দেশনা দিয়ে যান বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সিলেট বিভাগীয় সমন্বয়ক ডা. এ জেড এম জাহিদ হোসেন। ২৪ সেপ্টেম্বর সমাবেশের জন্য সিলেট রেজিস্ট্রারি মাঠ নির্ধারণ করা হয়। সপ্তাহখানেক আগে              সমাবেশের অনুমতি চেয়ে পুলিশের কাছে আবেদন করে বিএনপি। তবে গতকাল পর্যন্ত অনুমতি পাওয়া যায়নি বলে জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ। আজ রবিবারের মধ্যে অনুমতি পাওয়ার বিষয়ে তিনি আশা প্রকাশ করেছেন। বিএনপি নেতা আলী আহমদ বাংলাদেশ প্রতিদিনকে জানান, সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্যরা বক্তব্য রাখবেন।

জানা গেছে, এই বিভাগীয় মহাসমাবেশকে ঘিরে গত কয়েক দিন ধরে সিলেটজুড়ে তৎপর হয়ে উঠেছেন বিএনপির নেতা-কর্মীরা। সিলেটের সব উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দকে নিয়ে বৈঠক করেছে জেলা বিএনপি। মহানগরের আওতাধীন ২৭টি ওয়ার্ডের নেতৃবৃন্দের সঙ্গেও বৈঠক হয়েছে মহানগর বিএনপির। বিএনপি এই মহাসমাবেশে লাখো লোক সমাগম ঘটাতে চায়। সে লক্ষ্যে সিলেট বিভাগের চারটি জেলাতেই প্রচারণা চালাচ্ছেন দলটির নেতারা। বিশেষ করে সিলেট জেলার ইউনিয়ন পর্যায়েও চলছে প্রচারণা।

 একই সঙ্গে জেলা ও মহানগর বিএনপির দায়িত্বশীল নেতাদের সমন্বয়ে দফায় দফায় প্রস্তুতি সভাও চলছে। সমাবেশকে কেন্দ্র করে মহানগর বিএনপি গঠন করেছে ৯টি উপকমিটি। গতকাল নগরীর কোর্ট পয়েন্ট থেকে জিন্দাবাজার পর্যন্ত লিফলেট বিতরণ করেছেন জেলা বিএনপির নেতারা। এ ছাড়া সমাবেশ সফলের আহ্বান জানিয়ে সিলেটজুড়ে চলছে পোস্টারিংও।

মহাসমাবেশ থেকে সরকারকে ‘বার্তা’ দেওয়ার কথা বলছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম। তিনি বলেন, ‘এই সমাবেশ থেকে সরকারকে পরিষ্কার বার্তা দেওয়া হবে যে, খালেদা জিয়ার মুক্তি নিয়ে আর কোনো টালবাহানা চলবে না।’

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, ‘সিলেটজুড়ে আমাদের ব্যাপক প্রচারণা চলছে। নেতা-কর্মীরাও উজ্জীবিত হয়ে উঠেছেন।’ সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন সমাবেশে ব্যাপক লোকসমাগম হবে বলে মন্তব্য করেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর