সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

‘ভালোবাসা’ ছড়িয়ে পড়েছে সিলেটে

নিজস্ব প্রতিবেদক, সিলেট

এই ‘ভালোবাসা’ সেই ভালোবাসা নয়। এই ‘ভালোবাসা’ একটি জুয়ার নাম। সিলেটে এই নতুন নামের জুয়ার সন্ধান পেয়েছে র‌্যাব ও পুলিশ। এর বিরুদ্ধে ধারাবাহিকভাবে চলছে গ্রেফতার অভিযান। তারপরও সিলেটের বিভিন্ন স্থানে এই নতুন নামের জুয়া ছড়িয়ে পড়ছে।

কিছুদিন আগেও সিলেটজুড়ে ‘শিলং তীর’ ‘ঝান্ডমান্ডু’ আর ‘বউরানী’ নামের জুয়ার আগ্রাসন ছিল। এসব জুয়ার বিরুদ্ধে র‌্যাব ও পুলিশের কঠোর অবস্থানের ফলে জুয়াড়িরা কৌশল বদলে ফেলেছে। এসব নামের জুয়ার আসর বন্ধ করে কিছুদিন নীরব ছিল জুয়াড়িরা। কিন্তু অতি সম্প্রতি ফের সক্রিয় হয়ে উঠেছে জুয়াড়ি চক্র। শিলং তীর, বউরানী আর ঝান্ডুমান্ডু বাদ দিয়ে ‘ভালোবাসা’ নামের জুয়া দিয়ে চলছে তাদের অপতৎপরতা। গত ১৫ সেপ্টেম্বর র‌্যাব এই নতুন নামের জুয়ার সন্ধান পায়। এরপর ফের জুয়ার বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চালাতে থাকে র‌্যাব ও পুলিশ। অভিযানে সিলেট নগরীর বিভিন্ন স্থানে ‘ভালোবাসা’ নামক জুয়ার বোর্ডের খোঁজ পায় আইনশৃঙ্খলা বাহিনী।

এ প্রসঙ্গে র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘জুয়াড়িরা কৌশল বদলে ভালোবাসা নাম দিয়ে জুয়ার আসর চালাচ্ছিল। সম্প্রতি র‌্যাবের অভিযানে এই নতুন জুয়ার সন্ধান পাওয়া যায়। এরপর থেকে এ জুয়ার বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত আছে।’ এক প্রশ্নের জবাবে এই র‌্যাব কর্মকর্তা বলেন, ‘শিলং তীর বা ঝান্ডুমান্ডু জুয়া যেভাবে খেলা হতো, ভালোবাসা জুয়াও সম্ভবত ঠিক সেভাবেই খেলে জুয়াড়িরা।’ সিলেট নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা বলেন, ‘ভালোবাসা নামের জুয়া সম্প্রতি প্রকাশ্যে এসেছে। আমরা এ জুয়ার কুশীলবদের গ্রেফতারে তৎপর রয়েছি।’

সর্বশেষ খবর