সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
গ্রেফতার দুই আসামির স্বীকারোক্তি

মোটরসাইকেল ছিনতাই করতেই হত্যা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে মোটরসাইকেল ছিনতাই করতেই হত্যা করা হয় জ্বালানি তেল ব্যবসায়ী ও ভাড়ায়চালিত মোটরসাইকেল চালক রিয়াজুল হক সরদারকে। এক নারীসহ পাঁচজন অংশ নেয় এই হত্যাকান্ডে । গ্রেফতার হওয়া দুই আসামির পুলিশকে দেওয়া স্বীকারোক্তিতে এই তথ্য জানা গেছে। গ্রেফতাররা হলো- বরিশালের বাবুগঞ্জ উপজেলার শ্রীমন্তরায় গ্রামের আবদুল হাকিম চৌকিদারের ছেলে রুবেল চৌকিদার ও একই উপজেলার রহমতপুরের লোহালিয়া গ্রামের শফিকুল ইসলামের ছেলে মো. লিমন। এ ছাড়া রিয়াজ হত্যার প্রধান পরিকল্পনাকারী ও তার স্ত্রীসহ ৩ জনকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে পুলিশ জানিয়েছে।  বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) মোক্তার হোসেন জানান, গত ৫ আগস্ট রাতে নগরীর নতুন বাজারের জ্বালানি তেল ব্যবসায়ী ও ভাড়ায়চালিত মোটরসাইকেল চালক রিয়াজুল হক সরদারকে হত্যা করে তার মোটরসাইকেলটি ছিনতাই করে দুর্বৃত্তরা। পরদিন ৬ আগস্ট বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা ইউনিয়নের একটি ডোবা থেকে রিয়াজের মৃতদেহ উদ্ধার করে নগরীর বিমানবন্দর থানা পুলিশ।

এ ঘটনায় রিয়াজের স্ত্রী নাজমিন  বেগম বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে থানায় একটি হত্যা মামলা করেন। পুলিশ সনাতন ও অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ছিনতাইকারীদের শনাক্ত করতে সক্ষম হয়।

এরই ধারাবাহিকতায় ১৯ সেপ্টেম্বর গভীর রাতে ছিনতাইকারী রুবেলকে চাঁদপাশার ঘটকের চর থেকে এবং তার স্বীকারোক্তি অনুযায়ী ২০ সেপ্টেম্বর রাতে লোহালিয়া এলাকা থেকে গ্রেফতার করা হয় হত্যাকান্ডে  জড়িত লিমনকে।

গ্রেফতাররা পুলিশের জিজ্ঞাসাবাদে জানায়, পূর্ব পরিকল্পনা অনুযায়ী ৫ আগস্ট রাত ২টার দিকে মূল পরিকল্পনাকারীর স্ত্রী ও তার বন্ধু ভাড়ায়চালিত মোটরসাইকেল চালক রিয়াজকে ভাড়া চুক্তিতে বাবুগঞ্জের দিকে নিয়ে যায়। বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা ইউনিয়নের তালতলা এলাকার উঁচাপোল নামক স্থানে গিয়ে মোটরসাইকেল থামিয়ে রিয়াজকে বেঁধে ফেলার চেষ্টা করে তারা। ধস্তাধস্তির এক পর্যায়ে ছিনতাইকারী লিমন রিয়াজকে ধারালো দা দিয়ে কোপ দেয়। রিয়াজ দৌড়ে পালানোর চেষ্টা করলে ছিনতাইকারী দলের অপর সদস্যরা তাকে ধরে ফেলে। এ সময় রিয়াজের সঙ্গে ছিনতাইকারীদের ধস্তাধস্তির এক পর্যায়ে পাশের ডোবায় পড়ে যায় রিয়াজ এবং এক ছিনতাইকারী। সেখানেই শ্বাসরোধ করে হত্যা করা হয় রিয়াজকে। ৭ আগস্ট নিহত রিয়াজের মোটরসাইকেলটি নগরীর ত্রিশ গোডাউন এলাকায় ফেলে রেখে যায়। এ ঘটনায় গ্রেফতার দুজনকে শনিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সর্বশেষ খবর