শিরোনাম
বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

ক্যাসিনো সংশ্লিষ্টতায় মেনন-সামশুলসহ ৫ জনকে নোটিস

নিজস্ব প্রতিবেদক

ফকিরাপুলের ইয়ংমেন্স ক্লাবের সঙ্গে সংসদ সদস্য রাশেদ খান মেননের সংশ্লিষ্টতার অভিযোগের ব্যাখ্যা চেয়ে তিনিসহ মোট পাঁচজনকে লিগ্যাল নোটিস পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী।

জুয়া ও ক্যাসিনো সম্পৃক্ততা নিয়ে সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এবং বিদেশিদের জন্য ক্যাসিনোর ব্যবস্থা রাখা নিয়ে পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, সচিব মহিবুল হকের বক্তব্যেরও ব্যাখ্যা চাওয়া হয়েছে। একইসঙ্গে এ নোটিসের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিব ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিবের কাছেও ক্যাসিনোর বিষয়ে প্রয়োজনীয় ব্যাখ্যা দিতে বলা হয়েছে। গতকাল রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী মো. ইউনুছ আলী আকন্দ সংশ্লিষ্টদের এই নোটিস প্রেরণ করেন। তিনি বলেন, নোটিস পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে জবাব না পেলে এ বিষয়ে হাই কোর্টে রিট দায়ের করা হবে।

নোটিসে বলা হয়েছে,  সংবিধানের ১৮(২) অনুচ্ছেদে বলা হয়েছে- গণিকাবৃত্তি ও জুয়াখেলা নিরোধের জন্য রাষ্ট্র কার্যকর ব্যবস্থা গ্রহণ করিবে। এ ছাড়া প্রকাশ্যে জুয়া আইনের ৩, ৪ এবং ১৩ ধারা অনুসারে জুয়া শাস্তিযোগ্য অপরাধ।

নোটিসের বিষয়ে ইউনুছ আলী আকন্দ বলেন, সংবিধানের ১৮ (২) অনুচ্ছেদ অনুসারে সরকার জুয়া বন্ধে ব্যবস্থা নেবে। কিন্তু সরকার সময়মতো পদক্ষেপ না নেওয়ায় সারা দেশে জুয়া ও ক্যাসিনো প্রভাব বিস্তার করেছে। এজন্য অপরাধও বেড়ে যাচ্ছে, মানিলন্ডারিং হচ্ছে। ইদানীং সরকার পদক্ষেপ নিয়েছে। যাদের কিছু কিছু সংশ্লিষ্টতা আছে তাদের গ্রেফতার করছে। কিন্তু যারা গডফাদার তাদের গ্রেফতার করছে না।

সর্বশেষ খবর