সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

সামনে ডেডলাইন, নড়েচড়ে বসছে সিলেট আওয়ামী লীগ

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

সম্মেলন আয়োজনের জন্য কেন্দ্র থেকে চূড়ান্ত ডেডলাইন পেয়ে নড়েচড়ে বসেছে সিলেট আওয়ামী লীগ। আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং এ দুই ইউনিটের অধীনস্থ সব শাখার সম্মেলন সম্পন্ন করতে নির্দেশনা এসেছে দলের হাইকমান্ড থেকে। এরই পরিপ্রেক্ষিতে সিলেট আওয়ামী লীগে শুরু হয়েছে সম্মেলনের তোড়জোড়। এ বিষয়ে করণীয় নির্ধারণে ডাকা হয়েছে বর্ধিত সভা। সেখানেই সম্মেলনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

সর্বশেষ ২০১১ সালের ২১ নভেম্বর সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগে চার সদস্যবিশিষ্ট কমিটি আসে। পর দিন উভয় শাখায় ৭১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। তিন বছর মেয়াদি এ কমিটি ২০১৪ সালের নভেম্বর পর্যন্ত দায়িত্ব পালনের কথা ছিল। কিন্তু এর পর আরও প্রায় পাঁচ বছর পেরিয়ে গেলেও মেয়াদোত্তীর্ণ কমিটিই চালিয়ে যাচ্ছে দায়িত্ব। এরকম অবস্থায় সাংগঠনিক কার্যক্রমে কিছুটা ধীরগতি চলছে বলে তৃণমূল নেতা-কর্মীদের অভিযোগ।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন আগামী ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর আগে দেশের সব ইউনিটে সম্মেলন শেষ করতে নির্দেশ দিয়েছেন সভানেত্রী শেখ হাসিনা। এরই পরিপ্রেক্ষিতে গত ১৫ সেপ্টেম্বর দেশের সব জেলা ও মহানগর আওয়ামী লীগের দায়িত্বশীলদের কাছে চিঠি পাঠান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক              ওবায়দুল কাদের। জেলা ও মহানগর শাখার আওতাধীন প্রতিটি মেয়াদোত্তীর্ণ ইউনিটের সম্মেলন আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সম্পন্ন করতে চিঠিতে নির্দেশ দেওয়া হয়। সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকরাও এ চিঠি পেয়েছেন। সর্বশেষ গত ২৬ সেপ্টেম্বর সিলেট সফরে এসে ওবায়দুল কাদের ১০ ডিসেম্বরের মধ্যে সম্মেলন শেষ করতে বলে যান। কেন্দ্রের চূড়ান্ত নির্দেশনা পেয়ে সিলেট আওয়ামী লীগের নেতারা সম্মেলন নিয়ে তোড়জোড় শুরু করেছেন বলে জানা গেছে। দায়িত্বশীল নেতারা নির্ধারিত সময়ের মধ্যেই সম্মেলন আয়োজন করতে চাইছেন। এরই পরিপ্রেক্ষিতে আগামী বুধবার বর্ধিত সভা ডেকেছে জেলা ও মহানগর আওয়ামী লীগ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর