মঙ্গলবার, ১ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

স্ত্রীর লিভারে নতুন জীবন পেলেন বগুড়ার বুলবুল

আবদুুর রহমান টুলু, বগুড়া

শুধু ভালোবাসার কারণেই স্ত্রী লিভার দিয়েছেন স্বামীকে। আর এতে নতুন জীবন পেয়েছেন বগুড়ার সোনাতলার জামিলুর রহমান বুলবুল (৪৫)। স্বামী-স্ত্রী দুজনই এখন সুস্থ আছেন। জানা গেছে, বগুড়ার সোনাতলা উপজেলার দিগদাইড় ইউনিয়নের মাদারীপাড়া গ্রামের মৃত ইয়াছিন আলী তরফদারের একমাত্র ছেলে ব্যবসায়ী জামিলুর রহমান বুলবুল একযুগ আগে প্রেমের সম্পর্কে পার্শ্ববর্তী কাতলাহার গ্রামের আবদুল মজিদের মেয়ে রংপুর বিএডিসির উপ-সহকারী পরিচালক মাকছুদা জাহান নুপুরকে বিয়ে করেন।

তাদের সংসারে জাইমা রহমান ইলা (১১) এবং নাবিল রহমান নুর (৯) নামে দুজন সন্তান রয়েছে। প্রায় দুই বছর আগে বুলবুল কঠিন ব্যাধিতে আক্রান্ত হন। এতে তার লিভার নষ্ট হয়ে যায়। স্থানীয়ভাবে চিকিৎসায় উন্নতি না হলে তিনি ভারতের চেন্নাই এ্যাপোলো হাসপাতালে যান। পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা তাকে দ্রুত লিভার প্রতিস্থাপনের পরামর্শ দেন।

এতে তিনি হতাশ হয়ে পড়েন। এ অবস্থায় প্রাণের মানুষকে বাঁচাতে এগিয়ে আসেন স্ত্রী মাকছুদা জাহান নুপুর। অর্ধাঙ্গিনী নুপুর জীবনের ঝুঁকি নিয়ে স্বামীকে লিভারের অংশ দেওয়ার সিদ্ধান্ত নেন। হাসপাতালে তার লিভারের অংশ নিয়ে বুলবুলের শরীরে প্রতিস্থাপন করা হয়।

 সুস্থ হয়ে ওই দম্পত্তি বাড়ি ফিরে এসেছেন চলতি সপ্তাহে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর