বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
শিপইয়ার্ড সড়ক চার লেন

কেডিএ চেয়ারম্যানকে ‘কারণ দর্শাও’ নোটিস

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনার শিপইয়ার্ড সড়ক চার লেনে উন্নীতকরণের জন্য অধিগ্রহণ করা জমির টাকা না পেয়ে আদালতে মামলা করেছে খুলনা শিপইয়ার্ড লিমিটেড। এ মামলায় খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের (কেডিএ) চেয়ারম্যান, জেলা প্রশাসক ও ভ‚মি হুকুমদাতা কর্মকর্তাকে ১০ দিনের মধ্যে কারণ দর্শানোর আদেশ দিয়েছে আদালত। যুগ্ম জেলা জজ প্রথম আদালতের বিচারক মো. আশরাফ উদ্দিন সোমবার এ আদেশ দেন। গতকাল বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আ ফ ম মহসীন এ তথ্য জানান। জানা যায়, শিপইয়ার্ড সড়ক চার লেনে উন্নীত করার জন্য শিপইয়ার্ড লিমিটেডের কাছ থেকে ১.১৭৫ একর জমি অধিগ্রহণ করে কেডিএ। কিন্তু অধিগ্রহণের টাকা পরিশোধ না করে জমির স্থাপনা উচ্ছেদের জন্য ঠিকাদার নিয়োগ করা হয়েছে। এ বিষয়ে কয়েক দফা লিগ্যাল নোটিস দিয়েও প্রতিকার না পাওয়ায় খুলনা শিপইয়ার্ড লিমিটেডের ম্যানেজার (প্রশাসন) গোলাম ছরোয়ার বাদী হয়ে আদালতে মামলা করেন।

আইনজীবী আ ফ ম মহসীন বলেন, ২০১৮ সালের ১৩ মে চিঠির মাধ্যমে খুলনা শিপইয়ার্ড লিমিটেডকে ক্ষতিপূরণ বাবদ ১ কোটি ২৪ লাখ ১১ হাজার ৬৯১ টাকা প্রদানের কথা জানানো হয়।

কিন্তু ওই টাকা পরিশোধ না করে গত সেপ্টেম্বর মাসে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স হাসান এন্টারপ্রাইজকে জমির স্থাপনা উচ্ছেদের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর