শুক্রবার, ৪ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

চট্টগ্রামে রেলের ৭ বিঘা জায়গা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে রেলের ৭ বিঘা জায়গা উদ্ধার

দীর্ঘদিন ধরে অবৈধ দখলে থাকা রেলওয়ে পূর্বাঞ্চলের সিআরবি এলাকার ৭ বিঘা জায়গা গতকাল উদ্ধার করে রেলওয়ে কর্তৃপক্ষ -বাংলাদেশ প্রতিদিন

রেলওয়ে পূর্বাঞ্চলের সিআরবি এলাকায় দীর্ঘকাল ধরেই অবৈধ দখলে থাকা ৩৮০টি বসতঘর উচ্ছেদসহ ৭ বিঘা জায়গা উদ্ধার করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। টানা ৩ ঘণ্টা এ অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) ইঞ্জিনিয়ার বোরহান উদ্দিন। এসময় রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনসার আলী, রেলের ম্যাজিস্ট্রেট, রেলওয়ের এস্টেট বিভাগের কর্মকর্তাসহ দায়িত্বশীল কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। গতকাল এসব ঘরবাড়ি উচ্ছেদ করা হয়েছে এবং এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) ইঞ্জিনিয়ার বোরহান উদ্দিন।

তিনি বলেন, সিআরবির দক্ষিণ পাশে অবৈধভাবে গড়ে ওঠা বেশ কিছু ঘরবাড়ি উচ্ছেদ করা হচ্ছে। এর মধ্যে অবৈধভাবে বসবাসরত ফাঁকা বাড়ি ৩৭টিসহ মোট ৩৮০টি পরিবারকে উচ্ছেদ করা হয়েছে। এখানে রেলের জায়গায় বসবাস করে বিভিন্ন অনৈতিক কর্মকা সহ নানাবিধ অনিয়ম প্রতিরোধে রেল প্রশাসন কাজ করে যাচ্ছে। তাছাড়া আগামী ৯ অক্টোবর পাহাড়তলীর সেগুনবাগিচায়ও অবৈধভাবে গড়ে ওঠা বসতি উচ্ছেদ করা হবে বলেও জানান তিনি।

 

 

সর্বশেষ খবর