শুক্রবার, ৪ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
সংবাদ সম্মেলনে রাবি উপ-উপাচার্য

সেই দুই লাখ টাকা নেন আইন বিভাগের সভাপতি

রাবি প্রতিনিধি

শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়া ও এক চাকরিপ্রার্থীর স্ত্রীর কথোপকথন ফাঁস হওয়ার পর তা নিয়ে তোলপাড় শুরু হয়েছে। তবে কথোপকথনে যে টাকার বিষয়ে কথা হয়েছিল, সেই টাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সভাপতি নিয়েছিলেন বলে দাবি করেছেন উপ-উপাচার্য।

গতকাল বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন উপ-উপাচার্য  চৌধুরী মো. জাকারিয়া। সেই সঙ্গে এ ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবি করেছেন তিনি। সংবাদ সম্মেলনে জাকারিয়া জানান, গণমাধ্যমে প্রকাশিত তার ফোনালাপ একটি স্বার্থান্বেষী মহল কর্তৃক আংশিক ও খ-িতভাবে প্রকাশ করা হয়েছে। যে ঘটনার সূত্র ধরে এ ইস্যু তৈরি হয়েছে যে- আইন বিভাগের শিক্ষক নিয়োগের বোর্ড ছিল ১৩ নভেম্বর ২০১৮। তিনি বলেন, এর মাত্র ৯ দিন আগে ৪ নভেম্বর আইন বিভাগের নিয়োগ সংক্রান্ত একটি দুর্নীতির নথি আমার নজরে আসে। যা ইসলামী ব্যাংকে ২ লাখ টাকার একটি লেনদেনের রিসিপ্ট। সেই বিষয়টি তদন্ত করতে গিয়ে আমি অনেকটা সাবলীল ভঙ্গিতে আমার নাম ও পরিচয় দিয়ে হুদার স্ত্রীর কাছ থেকে টাকার উৎসটি জানার চেষ্টা করি।

 তিনি আরও বলেন, আমি যে রিসিপ্টটা পেয়েছিলাম, সেটা ছিল ডিসেন্ট ট্রেডার্সের স্বত্বাধিকারীর নাম মোহাম্মদ হান্নান। সেখানে মোহাম্মদ হান্নানের ছবি ও সই-স্বাক্ষর রয়েছে। এই মোহাম্মদ হান্নান বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সভাপতি।

আমাকে ফাঁসিয়ে সংবাদ প্রকাশের পর, আমি যখন প্রতিবাদলিপি দিয়েছিলাম, তারপর থেকেই গত ২ অক্টোবর হঠাৎ করে টাকা লেনদেনের সেই অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে।

বাকৃবি থেকেও নাসিরউদ্দিনের অপসারণ দাবি : ময়মনসিংহ প্রতিনিধি জানিয়েছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সদ্য পদত্যাগী উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার মো. নাসিরউদ্দিনকে তার পূর্বের কর্মস্থল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) থেকে অপসারণের দাবি উঠেছে। গতকাল দুপুরে এই ইস্যুতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের বাম ছাত্র সংগঠনগুলো। বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের সামনে দুর্নীতি ও স্বৈরাচারবিরোধী সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে ওই মানববন্ধন করা হয়।

 

 

সর্বশেষ খবর