রবিবার, ৬ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

দুর্নীতির চক্র ভাঙতেই এই অভিযান

-ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলছেন, সারা দেশে যে শুদ্ধি অভিযান চলছে তা কোনো দল বা গোষ্ঠীর বিরুদ্ধে পরিচালিত হচ্ছে না। দুর্নীতিবাজ ও দুর্বৃত্তায়নের চক্র ভেঙে দিতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। গতকাল মহানগর সর্বজনীন পূজা উদযাপন কমিটির উদ্যোগে শারদীয় দুর্গোৎসবের মহাসপ্তমীর দিন দুঃস্থ মানুষের মাঝে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে যে শুদ্ধি অভিযান শুরু করেছেন, তাতে আমি আপনাদের সহযোগিতা চাই। এই দুর্বৃত্তরা শুধু মুসলমান নয়, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সবার শত্রু। দুর্নীতিবাজ, লুটেরা, সন্ত্রাসী, চাঁদাবাজ যারা জনগণের কাছে সরকারের ভাবমূর্তি ক্ষুণœ করতে চায়। যারা শেখ হাসিনার সরকারের বিশাল অর্জনকে ম্লান করে দিতে চায়, তাদের দাঁতভাঙা জবাব দেওয়া হবে। শাস্তি তাদের পেতেই হবে, কেউ ছাড় পাবে না, যে যত বড় প্রভাবশালী হোক না কেন। তিনি বলেন, সংখ্যালঘুদের নিরাপত্তায় কেউ বিঘিœত করলে তাদেরও আইনের আওতায় এনে শাস্তি দেওয়া হবে।  সেতুমন্ত্রী বলেন, ‘সব ধর্মকে সবার সম্মান করা উচিত। সব ধর্মের প্রতি সম্মান প্রদর্শন করবেন। যখন আজান হয়, তখন আপনারা গান-বাজনাটা একটু বন্ধ রাখবেন। এটা সবার যেন উৎসব হয়, কারও অনুভূতিতে যেন কষ্ট না হয়, এ বিষয়টা আপনারা খেয়াল রাখবেন।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের নেত্রী দিল্লি যাওয়ার আগে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে এক বৈঠকে জানিয়েছেন, তৃণমূলের সম্মেলনে যাতে বিতর্কিত ব্যক্তিরা কমিটিতে স্থান না পায় সে বিষয়ে সতর্ক থাকতে হবে। আমাদের নেতৃবৃন্দ সতর্ক আছেন। এ সময় আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, স্থানীয় সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার সম্পাদক আখতার হোসেন এবং হিন্দু ধর্মাবলম্বীর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর