সোমবার, ৭ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

ডেঙ্গুতে আরও তিনজনের মৃত্যু ভর্তি রোগী তিনশর নিচে

প্রতিদিন ডেস্ক

ডেঙ্গুতে আরও তিনজনের মৃত্যু ভর্তি রোগী তিনশর নিচে

দেশের হাসপাতালগুলোতে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা তিনশর নিচে নেমে এলেও গতকাল মাগুরা, চট্টগ্রাম ও কুষ্টিয়ায় একজন করে মোট তিনজন মারা গেছেন। তাদের মধ্যে দুজন নারী এবং একজন পুরুষ রয়েছেন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধির পাঠানো খবর- চট্টগ্রাম : চট্টগ্রামে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় সুমি বৈদ্য (১৯) নামে এক তরুণীর মৃত্যু হয়েছে। গতকাল গভীর রাতে নগরের একটি বেসরকারি হাসপতালের আইসিইউতে তার মৃত্যু হয়। সুমি নগরের ফয়’সলেক এলাকার সুনীল বৈদ্যের মেয়ে। তিনি স্থানীয় একটি কলেজ থেকে এ বছর উচ্চ মাধ্যমিক সম্পন্ন করে বিশ্ববিদ্যালয়ে ভর্তির অপেক্ষায় ছিলেন। গত ৩০ সেপ্টেম্বর জ্বরে আক্রান্ত সুমিকে বেসরকারি ইউএসটিসি হাসপাতালে ভর্তি করা হয়। গত বৃহস্পতিবার তাকে বাসায় নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হলে গত

শুক্রবার দুপুরে তাকে আবার নগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।  মাগুরা : মাগুরায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। গতকাল রাতে ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নিহত গৃহবধূ মাছুমা বেগম (৪০) এর পরিবার জানায়, জ্বরে আক্রান্ত হলে গত ২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় মাছুমা বেগমকে শ্রীপুরের দারিয়াপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

পর দিন রক্ত পরীক্ষা করলে তার ডেঙ্গু ধরা পড়ে। ২৯ সেপ্টেম্বর তাকে উন্নত চিকিৎসার জন্য যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিন দিন চিকিৎসা নেওয়ার পর তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে ঢাকা মেডিকেলে ও পরে ঢাকার মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। দুই সন্তানের জননী মাছুমা বেগম শ্রীপুর উপজেলা সাচিলাপুর গ্রামের বাসিন্দা মালয়েশিয়া প্রবাসী উকিল বিশ্বাসের স্ত্রী।

কুষ্টিয়া : কুষ্টিয়ায় ডেঙ্গু আক্রান্ত হয়ে শামীম (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল রাত দেড় টার সময় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের অস্থায়ী ডেঙ্গু ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় শামীমের মৃত্যু হয়। তিনি দৌলতপুর উপজেলার রিফাইতপুর ইউনিয়নের কাগহাটি গ্রামের রফিকুল ইসলামের পুত্র।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নুরুন্নাহার জানান, শামীম ডেঙ্গু আক্রান্ত হয়ে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। সেখানে অবস্থার অবনতি হলে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয় তাকে। চিকিৎসাধীন অবস্থায় রাতে মারা যায় তিনি। এর আগে দৌলতপুর উপজেলায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে।

রোগী তিনশর নিচে : এদিকে স্বাস্থ্য অধিদফতরের ইমার্জেন্সি হেলথ অপারেশন  সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, সারা দেশে হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা কমার ধারাবাহিকতায় এবার রোগীর সংখ্যা তিনশর নিচে নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় আগের দিনের চেয়ে ১৮ শতাংশ রোগী কম ভর্তি হয়েছে বলে সূত্রটি জানিয়েছে।

সর্বশেষ খবর