সোমবার, ৭ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

১৩ অক্টোবর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে ঐক্যফ্রন্ট

নিজস্ব প্রতিবেদক

আগামী ১৩ অক্টোবর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করবে জাতীয় ঐক্যফ্রন্ট। ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকের পর এই সিদ্ধান্ত হয়েছে বলে জানান ফ্রন্টের অন্যতম নেতা ও জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, আমরা প্রতিষ্ঠাবার্ষিকী পালন করব আগামী ১৩ অক্টোবর। সেদিন জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ড. কামাল হোসেনের সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান হবে। সব শরিক দলের নেতারা থাকবেন। প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের মধ্য দিয়ে আগামী দিনে আমাদের করণীয় ঠিক করা হবে। বর্তমান সরকারের পদত্যাগ এবং একটা জাতীয় সরকার ছাড়া এই পরিস্থিতি মোকাবিলা করা সম্ভব নয়। মানুষ বিক্ষুব্ধ হয়ে আছে। রাস্তায় নামার জন্য মানুষ তৈরি হয়ে আছে। ইতিমধ্যে গ্রেফতার সম্রাটের কাছ থেকে আরও বহু সাম্রাজ্যের খবর পাওয়া যাবে। বহু খবর আপনারা পাবেন।

এক প্রশ্নের জবাবে আ স ম রব বলেন, ক্যাসিনো সম্রাট আজ থেকে ১৫ দিন আগে রাজমণি সিনেমা হলের সামনে ভুঁইয়া ম্যানশনে ছিলেন। ওইখান থেকে র‌্যাব-পুলিশ-বিজিবি পাহারা থাকা অবস্থায় তিনি (সম্রাট) কীভাবে ছদ্মবেশে পালিয়ে গেলেন চৌদ্দগ্রামের বর্ডার পর্যন্ত। তখন সব বাহিনী কোথায় ছিল?

ড. কামালের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির এই বৈঠক হয়। বৈঠকে বিএনপির কোনো প্রতিনিধি উপস্থিত ছিলেন না। জানা গেছে, দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বিএনপির প্রতিনিধি হিসেবে বৈঠকে উপস্থিত থাকার কথা ছিল। তবে অসুস্থতার কারণে তিনি আসতে পারেননি। আর ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান দেশের বাইরে রয়েছেন। তবে বৈঠকের বিষয়ে ড. কামাল হোসেন মোবাইল ফোনে মির্জা ফখরুলের সঙ্গে কথা বলেছেন বলে সূত্রে জানা গেছে।

ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে জেএসডির আ স ম আবদুর রব, তানিয়া রব, আবদুল মালেক রতন, গণফোরামের আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক, বিকল্পধারার শাহ আহমেদ বাদল, গণস্বাস্থ্য সংস্থার ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর