মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

রাষ্ট্রপতি সাত দিনের সফরে কিশোরগঞ্জ যাচ্ছেন কাল

কিশোরগঞ্জ প্রতিনিধি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সাত দিনের সফরে আগামীকাল বুধবার কিশোরগঞ্জে আসছেন। তিনি কিশোরগঞ্জের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন, সুধী সমাবেশে বক্তব্য প্রদান, মতবিনিময় সভায় অংশ নেওয়াসহ বিভিন্ন কাজে ব্যস্ত সময় কাটাবেন। রাষ্ট্রপতির সফরকে কেন্দ্র করে কিশোরগঞ্জে উৎসবের আমেজ বিরাজ করছে। রাষ্ট্রপতিকে বরণ করতে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। রাষ্ট্রপতির সফরসূচি সূত্রে জানা গেছে, বুধবার দুপুরে তিনি হেলিকপ্টারযোগে তাড়াইল উপজেলায় যাবেন। তিনি সেখানে স্বাধীনতা ‘৭১ ভাস্কর্য উদ্বোধন এবং বিকালে তাড়াইল মুক্তিযোদ্ধা কলেজ মাঠে সুধী সমাবেশে অংশ নেবেন। সন্ধ্যায় তিনি কিশোরগঞ্জ সদরে আসবেন। সন্ধ্যায় সার্কিট হাউসে সরকারি কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন। শহরের খড়মপট্টির নিজ বাসায় তিনি রাত্রি যাপন করবেন। বৃহস্পতিবার দুপুরে জেলা আইনজীবী সমিতির এক অনুষ্ঠানে তিনি যোগদান করবেন এবং সমিতির নতুন ১০ তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। বিকালে শহরের শ্যাম সুন্দর আখড়া পরিদর্শন এবং সন্ধ্যায় সার্কিট হাউসে গণ্যমান্য ব্যক্তি ও বিভিন্ন সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন। পরে নিজ বাসায় রাত্রিযাপন করবেন। শুক্রবার দুপুরে মিঠামইন যাবেন তিনি। বিকালে মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজ মাঠে সুধী সমাবেশে যোগদান করবেন। সন্ধ্যায় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি। পরে কামালপুর গ্রামের নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন।

শনিবার দুপুরে সারা বছর চলাচল উপযোগী ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম সড়কসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন রাষ্ট্রপতি। বিকালে রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে রাষ্ট্রপতি আবদুল হামিদ ফাউন্ডেশনের উদ্যোগে ৮৫ জন মেধাবী শিক্ষার্থীকে সম্মাননা এবং শিক্ষাবৃত্তি প্রদান করবেন। এ ছাড়া ১৫ জনকে সেলাই মেশিন প্রদান করবেন। নিজ বাড়িতে তিনি রাত্রিযাপন করবেন।

রবিবার দুপুরে তিনি ইটনা উপজেলায় যাবেন। বিকালে রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ মাঠে সুধী সমাবেশে যোগদান এবং সন্ধ্যায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় শেষে জেলা পরিষদ ডাকবাংলোয় রাত্রিযাপন করবেন। সোমবার বেলা ১১টায় তিনি ইটনার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন। দুপুরে যাবেন অষ্টগ্রাম উপজেলায়। বিকালে অষ্টগ্রাম খেলার মাঠে সুধী সমাবেশে বক্তব্য দেবেন তিনি। সন্ধ্যায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটরিয়ামে গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন। জেলা পরিষদ ডাকবাংলোয় তিনি রাত্রিযাপন করবেন।

মঙ্গলবার বেলা ১১টায় অষ্টগ্রামের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন রাষ্ট্রপতি। দুপুরে তার ঢাকায় ফিরে যাওয়ার কথা রয়েছে।

সর্বশেষ খবর