মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

খুলনায় কবর থেকে তোলা হলো ব্যবসায়ীর লাশ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

ময়নাতদন্তের জন্য মৃত্যুর ২৩ দিন পর খুলনার ব্যবসায়ী এমদাদুল হক লিপনের লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে। গতকাল সকালে খুলনার টুটপাড়া কবরস্থানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসেনের উপস্থিতিতে লিপনের লাশ উত্তোলন করা হয়।

জানা যায়, বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক ডেপুটি সেক্রেটারি এমদাদুল হক লিপন ১৩ সেপ্টেম্বর তিন বন্ধুর সঙ্গে গাড়িতে বেড়াতে বের হন। পরে ওই তিন বন্ধু পরিবারকে        জানান, লিপন গাড়িসহ নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার ৩০০ ফিট সড়কের পাশে ডোবায় পড়ে পানিতে ডুবে মারা গেছেন। পরে লিপনের লাশ খুলনায় দাফন করা হয়। কিন্তু লাশের সঙ্গে লিপনের স্ত্রী রুমানা আক্তারের না আসা এবং তিন বন্ধুর কথায় সন্দেহ হলে নিহতের বড় ভাই এনামুল হক নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানায় হত্যা মামলা করেন। মামলা নম্বর ৩৯, তারিখ ১৮.০৯.১৯। এ মামলায় লিপনের তিন বন্ধু এহতেশাম কবীর, মঞ্জুর মোর্শেদ ও ইঞ্জিনিয়ার মাসুমকে আসামি করা হয়েছে। এরা সবাই খুলনার বাসিন্দা হলেও ঢাকায় ব্যবসা ও চাকরির সঙ্গে জড়িত।

নিহতের ভাই এনামুল হক বলেন, ডোবা থেকে গাড়ি উদ্ধারের পর লিপনের লাশ পেছনে পাওয়া যায়। অথচ বলা হয়েছিল, লিপন নিজেই ওই গাড়ি চালাচ্ছিলেন। এ ছাড়া এটি দুর্ঘটনা হলে গাড়িতে থাকা চারজনেরই আহত হওয়ার কথা। অথচ বাকি তিনজনের শরীরে আহতের কোনো চিহ্ন পাওয়া যায়নি।

এদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসেন বলেন, কবর থেকে উত্তোলনের পর লাশ ময়নাতদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

সর্বশেষ খবর