বুধবার, ৯ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

ঢাবির হল থেকে অস্ত্র-ইয়াবাসহ দুই ছাত্রলীগ নেতা আটক

আরেকজন পলাতক

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হাজী মুহম্মদ মুহসীন হলে অস্ত্র ঠেকিয়ে দুই শিক্ষার্থীকে হুমকি দেওয়ার পর পিস্তল, ইয়াবাসহ দুই ছাত্রলীগ নেতাকে আটক করেছে প্রক্টোরিয়াল বডি। পরে তাদের পুলিশে সোপর্দ করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী বিষয়টি নিশ্চিত করেছেন।

আটকরা হলেন ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখার বিগত কমিটির উপক্রীড়াবিষয়ক সম্পাদক হাসিবুর রহমান তুষার ও উপ-অর্থবিষয়ক সম্পাদক আবু বকর আলিফ। এ ঘটনায় ইমরান ফরহাদ ইমন নামে একজন পলাতক রয়েছেন। তিনি মুহসীন হল ছাত্রলীগের যুগ্মসম্পাদক ছিলেন। গত রাত পৌনে ৮টার দিকে হলের ১২১ নম্বর রুমে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় ওই রুম থেকে গুলিভরা একটি রিভলবার, ছয় পিস ইয়াবা, এক বোতল ফেনসিডিল, সিসি ক্যামেরা, বেশ কয়েকটি রড, একটি খেলনা রাইফেল ও নগদ ৩২ হাজার টাকা উদ্ধার করা হয়।

ভুক্তভোগী দুই শিক্ষার্থী ও হল অফিসসূত্রে জানা যায়, গতকাল বিকালে ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখার সাবেক উপক্রীড়াবিষয়ক সম্পাদক হাসিবুর রহমান তুষার হলের ৩১৪ নম্বর রুম দখল করতে যান। হল ছাত্রলীগের উপছাত্রবৃত্তি সম্পাদক রিয়াজ ফরাজী ও হল সংসদের বহিরাঙ্গন ক্রীড়া সম্পাদক জাহিদ হাসান তাকে বাধা দেন। সন্ধ্যার দিকে প্রথমে জাহিদকে এবং পরে রিয়াজকে হলের রুমে ডেকে নিয়ে রাজনীতি করলে প্রাণে মেরে ফেলার হুমকি দেন তুষার। হলের শিক্ষার্থীদের ভাষ্য, তুষার ছাত্রলীগের কেন্দ্রীয় ও হল শাখার কয়েকজন নেতার ছত্রচ্ছায়ায় দীর্ঘদিন ধরে হলে ইয়াবার ব্যবসা করে আসছেন। কিন্তু প্রশাসন তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারেনি। হল প্রাধ্যক্ষ নিজামুল হক ভুইয়া বলেন, ‘তুষার আমাদের হল সংসদের এক নেতা এবং আরেক শিক্ষার্থীকে পিস্তল ঠেকিয়ে হুমকি দিয়েছিলেন। প্রক্টরিয়াল টিম অভিযান চালিয়ে রুম থেকে পিস্তল ও মাদকদ্রব্য উদ্ধার করেছে। তাদের হল থেকে বহিষ্কার করা হবে।’ এ ঘটনায় শাহবাগ থানায় মামলা করা হবে বলেও জানান তিনি। এত দিন কেন ব্যবস্থা নেওয়া হয়নি- এমন প্রশ্নের জবাবে প্রাধ্যক্ষ বলেন, ‘আমরা দুবার তার রুমে অভিযান চালিয়েছি। কিন্তু তখন তার রুম বন্ধ পাওয়া যায়।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর