শিরোনাম
শুক্রবার, ১১ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

সরকার রাষ্ট্রের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে : মওদুদ

নিজস্ব প্রতিবেদক

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আবরার হত্যায় প্রমাণ হয়েছে যে- সরকার রাষ্ট্রের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে। তাদের উচিত এখন পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নতুন নির্বাচনের ব্যবস্থা করা। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার বাংলাদেশ (এ্যাব)-এর এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের ফাঁসির দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেনও এতে বক্তব্য রাখেন। প্রধানমন্ত্রীর ভারত সফর প্রসঙ্গে তিনি বলেন, প্রতিবারের মতো এবারও আমরা দেখলাম প্রধানমন্ত্রী আমাদের স্বার্থ বিসর্জন দিয়েছেন। আমাদের জন্য কিছু না এনে ভারতের যা প্রয়োজন সেটা তিনি দিয়ে এসেছেন। অথচ তিনি বক্তব্যে বলেছেন, বাংলাদেশের কোনো স্বার্থ কোনোদিন তিনি বিসর্জন দেবেন না। মানুষকে এত বোকা ভাবা তো ঠিক নয়।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, ফেনী নদীতে শুষ্ক মৌসুমে এমনিতেই আমাদের দেশে পানির অভাব থাকে। সেখানে প্রতি সেকেন্ডে ৫০ লিটার পানি ভারতে যাবে। অর্থাৎ প্রতিদিন চার লাখ লিটার পানি আমরা ভারতকে দিয়ে দেব।

প্রধানমন্ত্রী বললেন, এটা মানবিক কারণে, মানবিক কারণে যদি হয়ে থাকে তাহলে বাংলাদেশের এতগুলো দাবি, তিস্তা নদীর পানিসহ ৫৪টা নদীর পানির হিস্যা আমরা পাই না কেন?

মওদুদ আহমদ বলেন, মোংলা ও চট্টগ্রাম বন্দর ব্যবহারের জন্য নতুন করে ভারতকে সুযোগ করে দিয়েছেন। উপকূলে এলাকায় রাডার সিস্টেম বসানোর পরিকল্পনা করবে ভারত। এটা কার স্বার্থে, কাদের স্বার্থে? এটা বুঝতে আমাদের কোনো অসুবিধা হওয়ার কথা নয়।

মওদুদ আহমদ আরও বলেন, আজকের সম্রাট কিং অব ক্যাসিনো। তাকে ধরা হলো, দুই দিনও জেলে ছিলেন না, তার মধ্যে তাকে আরাম-আয়েশের জন্য হাসপাতালে রাখা হলো। আর আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার অসুস্থ থাকার পরও এক বছর দুই মাস সময় লেগেছে চিকিৎসার ব্যবস্থা করতে। এতেই প্রমাণ করে এই সম্রাট, খালিদ, শামীম এদের বিচার কোনোদিন বাংলাদেশে হবে না এবং খুব শিগগিরই এরা সরকারের ছত্রছায়ায় জেলখানা থেকে বেরিয়ে আসবেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর