শুক্রবার, ১১ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

অপরাধ করে কেউ ছাড় পাবে না

-গণপূর্তমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, খুলনা

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, শেখ হাসিনার সরকারের আমলে অপরাধীরা দায় মুক্তি পাবে না। অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে। তাকে শাস্তি পেতেই হবে।

গতকাল তিনি খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ) আয়োজিত বিশ্ব বসতি দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। মন্ত্রী বলেন, বুয়েটের সাম্প্রতিক ঘটনায় দোষীদের গ্রেফতার করা হয়েছে। তাদের আইনের আওতায় আনা হয়েছে। অথচ অতীতে এ ধরনের অনেক ঘটনার বিচার হয়নি।

কেডিএ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় মন্ত্রী আরও বলেন, খুলনার উন্নয়নে কেডিএ, কেসিসিসহ অন্যান্য দফতরের আরও সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন। সমন্বিত উদ্যোগের অভাবে খুলনার উন্নয়ন সময়ের সঙ্গে এগোয়নি। কেডিএ সেবামূলক প্রতিষ্ঠান, ব্যবসায়িক প্রতিষ্ঠান নয়। ব্যবসায়িক মনোভাব নিয়ে সেবাদান সম্ভব নয়। দুর্নীতি দূর করতে চলমান প্রক্রিয়া অব্যাহত থাকবে জানিয়ে মন্ত্রী বলেন, জনগণের সেবক হয়ে মানুষকে হয়রানির অভিযোগ কেউ শুনতে চায় না।

কেডিএ চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আবদুল মুকিম সরকারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, খুলনা-৬ আসনের সংসদ সদস্য আকতারুজ্জামান বাবু ও বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। প্রধান আলোচক ছিলেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের চেয়ারম্যান প্রফেসর মোস্তফা সারোয়ার।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর