শনিবার, ১২ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

নতুন ইস্যুতে আন্দোলনে খুলনা বিএনপি

আজ যৌথ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

চলমান রাজনৈতিক পরিস্থিতি কাজে লাগাতে মাঠে নেমেছে খুলনা বিএনপি। ভারতের সঙ্গে চুক্তি বাতিল ও মেধাবী ছাত্র আবরার হত্যার প্রতিবাদে খুলনায় আজ মহানগর ও জেলার যৌথ সমাবেশ অনুষ্ঠিত হবে। একই সঙ্গে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি জানানো হবে সমাবেশে।

বিএনপির দায়িত্বশীল নেতারা বলছেন, এসব কর্মসূচির মধ্য দিয়ে দীর্ঘদিন পর খুলনায় রাজনৈতিক ইস্যুতে আন্দোলনে সক্রিয় হচ্ছেন নেতা-কর্মীরা। এদিকে সমাবেশকে সফল করতে গতকাল বিএনপির দলীয় কার্যালয়ে কয়েক দফা বৈঠক হয়। এসব বৈঠকে সমাবেশে উপস্থিত থাকতে ওয়ার্ড, থানা, উপজেলা ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

জানা যায়, বিগত পাঁচ বছরের বেশি সময় ধরে খুলনার রাজপথে আন্দোলনে সক্রিয় হতে পারেনি বিএনপি। রাজনৈতিক হামলা-মামলা ও পুলিশের গ্রেফতার আতঙ্কে সাংগঠনিক কর্মকাে  উপস্থিতি   কমতে থাকে। তবে গত ২৫ জুলাই খুলনায় খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভাগীয় সমাবেশের পর থেকে পালে হাওয়া লাগে বিএনপির। এরই মধ্যে বিভিন্ন কর্মসূচি পালনের মধ্য দিয়ে ঘুরে দাঁড়াতে চেষ্টা করছে দলটি। 

বিএনপির নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, ভারতের সঙ্গে ‘দেশবিরোধী’ চুক্তি বাতিল, বুয়েটের মেধাবী ছাত্র আবরার হত্যার প্রতিবাদ ও দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলীয় কার্যালয়ের সামনে যৌথসভার আয়োজন করা হয়েছে। এই সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। এ কর্মসূচিতে নেতা-কর্মীদের সক্রিয় করার পাশাপাশি গণতন্ত্র মুক্তির আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করা হবে।

 

 

সর্বশেষ খবর