শনিবার, ১২ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

তিন দিনের সফরে বরিশালে ভারতীয় হাইকমিশনার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

তিন দিনের সফরে বরিশাল এসেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস। সফরের প্রথম দিন গতকাল সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে তিনি বরিশাল নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনালসংলগ্ন চারণ কবি মুকুন্দ দাস প্রতিষ্ঠিত কালীমন্দির পরিদর্শন করেন। এ সময় তাকে মন্দির কমিটির পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয় এবং তিনি পূজা-অর্চনায় অংশ নেন। পরে মন্দিরের ভক্তদের সঙ্গে মতবিনিময় করেন এবং মুকুন্দ    দাস ছাত্রাবাস পরিদর্শন করেন। তিন দিনের এই সফরের দ্বিতীয় দিন আজ সকাল ১০টায় নগরীর অক্সফোর্ড মিশন চার্চ, কবি জীবনানন্দ দাশের বাড়ি এবং কড়াপুরের মিয়া বাড়ি পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে ভারতীয় হাইকমিশনারের। এ দিন বিকালে সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে শুভেচ্ছা বিনিময় এবং সন্ধ্যা ৭টায় অশ্বিনী কুমার হলে স্থানীয় একটি অনুষ্ঠানে যোগদান করবেন তিনি।

রাত ৮টায় গ্র্যান্ডপার্ক হোটেলের বলরুমে সিটি মেয়রের সৌজন্যে সংবর্ধনা ও নৈশভোজে যোগ দেবেন রিভা গাঙ্গুলী দাস।

তৃতীয় দিন রবিবার সকাল ৯টায় ঝালকাঠির ভিমরুলির ভাসমান পেয়ারা বাজার এবং দুপর ১টায় পটুয়াখালীর পায়রা সমুদ্রবন্দর পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে ভারতীয় হাইকমিশনারের। ওই দিনই সন্ধ্যা ৭টায় বরিশাল সিটি মেয়রের বাসভবনে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে নৌপথে ঢাকার উদ্দেশ্যে বরিশাল ত্যাগ করবেন তিনি।

গতকাল বিকাল ৫টায় আকাশপথে বরিশাল আসেন ভারতীয় হাইকমিশনার।

তার স্বামী প্রশান্ত কুমার দাস এবং খুলনায় নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার রাজেশ কুমার রায়না ভারতীয় হাইকমিশনারের সফরসঙ্গী রয়েছেন।

এদিকে ভারতীয় হাইকমিশনারের অবস্থান এবং চলাচলের পথে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করার কথা জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।

সর্বশেষ খবর