রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

পীর হাবিবের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মুখর সুনামগঞ্জ

সুনামগঞ্জ প্রতিনিধি

বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট পীর হাবিবুর রহমানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে ভুয়া ভিডিও ছড়িয়ে অপপ্রচারের প্রতিবাদে পৃথক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

প্রতিবাদমুখর শহরে পৃথক মানববন্ধনে প্রতিবাদী মানুষের ঢল নামে। গতকাল সচেতন নাগরিক সমাজ ও সুনামগঞ্জ প্রেস ক্লাবের ব্যানারে শহরে পৃথক দুটি প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়। এ সময় বক্তারা বলেন, পীর হাবিবুর রহমান জাতীয় পর্যায়ের একজন প্রথিতযশা সাংবাদিক। অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে তার লেখনী ও বক্তব্য মানুষের বিবেককে নাড়িয়ে দেয়। চলমান দুর্নীতিবিরোধী অভিযানেও সোচ্চার রয়েছেন তিনি। যে কারণে দুর্নীতিবাজরা বুদ্ধিবৃত্তিকভাবে পরাজিত হয়ে তার বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত হয়েছে।

বক্তারা আরও বলেন, সুনামগঞ্জে কর্মরত সাংবাদিকদের পক্ষ থেকে এই জঘন্য অপপ্রচারের নিন্দা জানাই। সেইসঙ্গে অপপ্রচারে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন বক্তারা।

দুপুর ১২টায় সচেতন সুনামগঞ্জবাসীর ব্যানারে শহরের আলফাত স্কয়ারে ঘণ্টাব্যাপী দীর্ঘ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বিভিন্ন শ্রেণি-পেশার হাজারো মানুষ অংশগ্রহণ করেন।

এতে অন্যান্যের মাঝে বক্তব্য দেন সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক ভিপি সাইফুর রহমান শামছু, সুনামগঞ্জ পৌরসভার সাবেক প্যানেল মেয়র মনির উদ্দিন মনির, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান পীর, সাংবাদিক রওনক আহমদ বখত, আল-হেলাল, আসক সুনামগঞ্জের সভাপতি ফজলুর রহমান, যুবনেতা সাজ্জাদুর রহমান সাজু প্রমুখ।

এদিকে, বেলা ১১টায় সুনামগঞ্জ প্রেস ক্লাবের সামনে পীর হাবিবুর রহমানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সুনামগঞ্জ প্রেস ক্লাবের পক্ষ থেকে আয়োজন করা হয় এ কর্মসূচি।

মানববন্ধনে অন্যান্যের মাঝে বক্তব্য দেন সুনামগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমেদ, যুগ্মসম্পাদক মাহবুবুর রহমান পীর, নির্বাহী সদস্য মাসুম হেলাল, হিমাদ্রী শেখর ভদ্র, ঝুনু চৌধুরী, সেলিম আহমদ তালুকদার প্রমুখ।

মানববন্ধনে সুনামগঞ্জ প্রেস ক্লাবের সর্বস্তরের সদস্য উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর