মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

ছাত্রদের হাতে সরকার অস্ত্র তুলে দিয়েছে : অলি

নিজস্ব প্রতিবেদক

এলডিপি প্রেসিডেন্ট ও জাতীয় মুক্তিমঞ্চের আহ্বায়ক কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রমের অভিযোগ, ছাত্রদের হাতে সরকার অস্ত্র তুলে দিয়েছে বিরোধী রাজনৈতিক দলগুলোকে শায়েস্তা করার জন্য। এদের হাতে অবৈধ টাকাও তুলে দেওয়া হয়েছে। চাঁদাবাজি ও গু ামি করার পরিবেশ সৃষ্টি করে দিয়েছে। অবুঝ ছেলেমেয়েরা রাজনৈতিক দলগুলোর হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে। একশ্রেণির শিক্ষকও তাদের সঠিক পথে রাখার পরিবর্তে বিপথগামী করার ব্যবস্থা নিয়েছে। বিশ্ববিদ্যালয়গুলো অশান্ত। ছাত্র, অভিভাবক অস্থিরতার মধ্যে দিন কাটাচ্ছেন। বিশ্ববিদ্যালয়গুলোয় মারামারি হত্যাকা  দুর্নীতি চাঁদাবাজি নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে। গতকাল এলডিপি নেতা-কর্মীদের সঙ্গে এক বৈঠকে তিনি এসব কথা বলেন। রাজধানীর মহাখালী ডিওএইচএসএর বাসভবনে এ বৈঠকে দলের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার কামালউদ্দিন মোস্তফা, ইসমাইল হোসেন বেঙ্গল, যুগ্মসম্পাদক তমিজউদ্দিন টিটু, অধ্যক্ষ মাহবুব রহমান, বিল্লাল হোসেন মিয়াজী প্রমুখ উপস্থিত ছিলেন।

ড. অলি আহমদ বলেন, সরকার দেশের স্বার্থ রক্ষায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। ভারতের যা কিছু দরকার তার সবই এ সরকার দিয়েছে। তিনি বলেন, বর্তমান সরকার বার বার ভারতের কাছে কূটনৈতিকভাবে পরাজিত হয়েছে।

জাতীয় মুক্তিমঞ্চের আহ্বায়ক বলেন, ভারতের সঙ্গে অনেক অমীমাংসিত ইস্যু আছে, বিশেষ করে নদীর পানি। এ সরকার ২০০৮ সালের পর থেকে ক্ষমতায় আছে। কিন্তু কোনো নদ-নদীর পানি আনতে পারেনি। অন্যদিকে ভারতের যা দরকার সবকিছু দিয়ে দিয়েছে।

সাবেক এই মন্ত্রী বলেন, ‘দেশের জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনপ্রতিনিধিরা নির্বাচিত হননি। বিগত জাতীয় সংসদ নির্বাচনের আগে ও নির্বাচনকালে জনগণ বিভিন্নভাবে নির্যাতিত ও অত্যাচারিত হয়েছে। কারণ দেশ স্বাধীন হলেও জনগণ এখনো স্বাধীন হয়নি। তাই আমাদের সবাইকে জনগণের সেবক হিসেবে কাজ করতে হবে। আইনের শাসন, সুশাসন, ন্যায়বিচার, মানবাধিকার, দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত, দলীয়করণমুক্ত বাংলাদেশ গঠন করতে হবে। আমরা একে অন্যকে দোষারোপ করে কখনো দেশকে তার অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারব না। সবাইকে সত্য উপলব্ধি করতে হবে, ন্যায়ের পক্ষে থাকতে হবে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর