শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৭ অক্টোবর, ২০১৯ ২৩:৪২

বরিশাল বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম স্থবির

এবার কর্মসূচি ভিসি নিয়োগের দাবিতে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম স্থবির

দীর্ঘ এক মাস আন্দোলন করে ভিসি তাড়িয়েছেন শিক্ষার্থীরা। এরপর ৫ মাস কেটে গেছে, কিন্তু নতুন ভিসি নিয়োগ হয়নি। এ কারণে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের পরীক্ষা এবং ফল প্রকাশ আটকে গেছে। স্থবির হয়ে পড়েছে প্রশাসনিক এবং উন্নয়নমূলক কাজ। তাই এবার ভিসি নিয়োগের দাবিতে ফের আন্দোলনে নেমেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।  বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম স্বাভাবিক রাখতে ভিসি, ট্রেজারার, রেজিস্ট্রার এবং পরীক্ষা নিয়ন্ত্রকসহ গুরুত্বপূর্ণ পদগুলোতে দ্রুত যোগ্য কর্মকর্তা নিয়োগের দাবিতে গতকাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আলীম সালেহী, মহিউদ্দিন আহমেদ শিফাত, লোকমান হোসেন, ইকবাল মাহমুদ এবং রাজু গাজীসহ অন্যরা। বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দিন গোলাপ জানান, দীর্ঘদিন ধরে ভিসি না থাকায় অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আটকে আছে। সিন্ডিকেট কমিটি এবং একাডেমিক কাউন্সিলের সভা হয় না দীর্ঘদিন ধরে।   এমনকি ১৭ ও ১৮ অক্টোবরের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষাও স্থগিত করা হয়েছে। বিভিন্ন বিভাগের ফল প্রকাশ করা যাচ্ছে না।

প্রশাসনিক কার্যক্রমও স্থবির। এ অবস্থায় দ্রুত ভিসি নিয়োগ না হলে বিশ্ববিদ্যালয়ে দীর্ঘমেয়াদে অচলাবস্থার সৃষ্টি হবে বলে আশঙ্কা তার।

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর