শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

সরকারের দিন ফুরিয়ে আসছে : মান্না

নিজস্ব প্রতিবেদক

সরকারের দিন ফুরিয়ে আসছে : মান্না

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের দিন ফুরিয়ে আসছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, এত অন্যায় করে যে সরকার আছে, এই সরকারের দিন শেষ। তাদের দিন ফুরিয়ে আসছে। আমাদের একবার আটকাতে পারবেন, দ্বিতীয় বারও আটকাতে পারবেন, কিন্তু তিনবার আটকাতে পারবেন না। আমরা ঐক্যফ্রন্টের নেতারা বসেছি। বসে কথা বলেছি এবং চিন্তা করেছি। বলেছি,         আমাদের নেতার এবং আমাদের পিতার শোক যদি ৪০ বছরে শেষ না হয় তাহলে আবরার ফাহাদের মৃত্যুর শোক ৪ বছর ধরে চললে সমস্যা কী? গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে সাবেক ‘ডাকসু নেতৃত্বের’ ব্যানারে ‘বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে’ এক মানববন্ধনে তিনি এ দাবি করেন।

 মাহমুদুর রহমান মান্না বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, কারও শোকসভা করার প্রয়োজন নাই। কিন্তু আমরা শোকসভা করব।

আর আমাদের সিদ্ধান্ত আমরা সেটা সোহরাওয়ার্দী উদ্যানে করব। পুলিশ ঘেরাও করে রাখবে, রাখুক। আমি আহ্বান জানাচ্ছি- ঢাকা মহানগরের যে কোটি কোটি মানুষ আছেন, আমরা যদি আপনাদের কাছে না-ও যেতে পারি। যথেষ্ট প্রচার করতে না-ও পারি। আপনারা এই কর্মসূচিতে আসবেন। আর যদি অনুমতি না দেওয়া হয়, যদি বাধা  দেওয়া হয়, এরপরও আমরা সেই কর্মসূচি পালন করব। কারণ, আবরারের মৃত্যুর মানে শুধু মৃত্যু নয়, আবরারের মৃত্যু মানে একটা প্রতিবাদও।

নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, সরকার ভারতকে বলেছেন, যা চান তাই দেব। শুধু আমাদের গদিতে রাখেন। এবার এই গদি ধরেই টানব। আর হঠাৎ করে গদির পা এমনভাবে ভেঙে যাবে যে, আর সোজা হয়ে দাঁড়াতে পারবেন না। আমরা সেই আন্দোলন করবার জন্য প্রস্তুতি নিচ্ছি। আর আবরারের মৃত্যুর প্রতীক আমরা ধারণ করে এই লড়াই অব্যাহত রাখব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর