শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
মানহানি মামলা

খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি পিছিয়েছে

নিজস্ব প্রতিবেদক

মুক্তিযুদ্ধকে কলঙ্কিত করার অভিযোগে দায়ের করা মানহানি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলার অভিযোগ গঠন শুনানি পিছিয়ে আগামী ৪ নভেম্বর দিন ধার্য করেছে আদালত। গতকাল এ মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য থাকলেও খালেদা জিয়া অসুস্থ থাকায় তাঁর আইনজীবীদের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে কেরানীগঞ্জের নতুন কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত অস্থায়ী এজলাসে ঢাকা মহানগর হাকিম আসাদুজ্জামান নূর নতুন এ দিন ঠিক করেন।

মুক্তিযুদ্ধের ইতিহাস কলঙ্কিত করার অভিযোগের মামলায় বলা হয়, ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী জামায়াতের সঙ্গে জোট করে নির্বাচিত হয়ে সরকারের দায়িত্ব গ্রহণ করেন বিএনপি চেয়ারপারসন। তিনি (খালেদা জিয়া) রাজাকার-আলবদর নেতা-কর্মীদের মন্ত্রী-এমপি বানিয়ে তাদের বাড়ি-গাড়িতে স্বাধীন বাংলাদেশের মানচিত্র ও জাতীয় পতাকা তুলে দেন।

২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে এই মানহানির মামলাটি দায়ের করেন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। আদালত ঘটনার তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন। পরের বছর ২৫ ফেব্রুয়ারি অভিযোগের সত্যতা পাওয়া গেছে বলে প্রতিবেদন দাখিল করেন তেজগাঁও থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মশিউর রহমান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর