Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : সোমবার, ২১ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২১ অক্টোবর, ২০১৯ ০১:২৭

আমার বক্তব্য ভুলভাবে উপস্থাপন হয়েছে : মেনন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

আমার বক্তব্য ভুলভাবে উপস্থাপন হয়েছে : মেনন

ভোটার উপস্থিতি নিয়ে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন তার বক্তব্যের ব্যাখ্যা দিয়েছেন। তিনি ই-মেইলে পাঠানো বার্তায় তার বক্তব্য ভুলভাবে উপস্থাপন করা হয়েছে উল্লেখ করে বলেছেন, বরিশাল জেলা পার্টির সম্মেলনে আমার একটি বক্তব্য সম্পর্কে জাতীয় রাজনীতি ও ১৪ দলের রাজনীতিতে একটা ভুল বার্তা গেছে। আমার বক্তব্য সম্পূর্ণ উপস্থাপন না করে অংশবিশেষ উত্থাপন করায় এই বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। তিনি বলেন, আমি স্পষ্ট করে বলতে চাই এ যাবৎকালের নির্বাচন ১৪ দলের সংগ্রামেরই ফসল এবং সরকারও গঠিত হয়েছে ১৪ দলের লড়াইয়ের মধ্য দিয়ে। আজকে মৌলবাদ-সাম্প্রদায়িকতার যে বিপদ বিদ্যমান তাকে মোকাবিলা করতে ১৪ দলের ওই সংগ্রামকেই এগিয়ে নিতে হবে।

কেবল এখনই নয়, জাতীয় নির্বাচন সম্পর্কে আমি পার্লামেন্টে রাষ্ট্রপতির ভাষণের ওপর বক্তব্য রাখতে গিয়ে বলেছিলাম, ‘একাদশ সংসদের সফল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কিন্তু অভিজ্ঞতাটি সুখকর নয়। বিএনপি-জামায়াত এলেও নির্বাচনকে ভ ুল করা, নিদেন পক্ষে জাতীয় আন্তর্জাতিকভাবে প্রশ্নবিদ্ধ করার কৌশল প্রয়োগ করেছে নির্বাচনে। এটা যেমন সত্য, তেমনি এ ধরনের পরিস্থিতিতে অতি উৎসাহী প্রশাসনিক কর্মকর্তারা বাড়াবাড়ি করতে পারেন। কিন্তু তাতে এই নির্বাচন অশুদ্ধ বা অবৈধ হয়ে যায় না।’

বক্তৃতায় আমি বলেছি, স্বাধীনতা-উত্তরকাল থেকে এ যাবৎ জিয়া-এরশাদ-বিএনপি-জামায়াত আমলের ধারাবাহিক অনিয়ম অব্যবস্থাপনা ও ক্ষমতার অপব্যবহার ঘটেছে। বিভিন্ন সময় আমি প্রার্থী হিসেবে এসব ঘটনার সাক্ষী। আমি বলেছি, প্রধানমন্ত্রীর সঙ্গে মিলে ভোটাধিকার ও ভোটের মর্যাদা প্রতিষ্ঠা করতে আমরা যে লড়াই করেছি তা যেন বৃথা না যায় সে জন্য নির্বাচনকে যথাযথ মর্যাদায় ফিরিয়ে আনতে হবে।

পদত্যাগ দাবি : এদিকে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সাদিক আবদুল্লাহ গতকাল মেননকে সস্ত্রীক পদত্যাগের আহ্বান জানিয়ে বলেছেন, যদি মহান সংসদ নিয়ে মেননের প্রশ্ন থাকে, তাহলে নীতি নৈতিকতার দিক দিয়ে তার উচিত হবে সহধর্মিণীকে (সংরক্ষিত আসনের এমপি) সঙ্গে নিয়ে সংসদ থেকে অবিলম্বে পদত্যাগ করা।

গতকাল বিকালে নগরীর ১ ও ২৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর