সোমবার, ২১ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

পাসপোর্ট না পেয়ে হাই কোর্টে ডাকসু ভিপি নূর

নিজস্ব প্রতিবেদক

পাসপোর্টের জন্য গত চার মাসে বিভিন্ন কর্মকর্তার কাছে ঘুরে অবশেষে হাই কোর্টে এসেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নূর। পাসপোর্টের জন্য হাই কোর্টে রিট করার কথা জানিয়েছেন তিনি। গতকাল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভবনস্থল’ রিপোর্টার্স ফোরাম কার্যালয়ে এক ব্রিফিংয়ে নূর এসব কথা বলেন।

নূর বলেন, গত জুলাইয়ে নেপালের ত্রিভুবন ইউনিভার্সিটিতে একটি সেমিনারে যোগ দেওয়ার আমন্ত্রণ ছিল আমার। জরুরি ভিত্তিতে পাসপোর্ট পেতে ব্যাংকে নির্ধারিত ফিসহ এপ্রিলে আগারগাঁও পাসপোর্ট অফিসে ফরম জমা দেই। ধারণা করেছিলাম সাত দিন পরই পাসপোর্ট হাতে পাব। কিন্তু এক মাসেও তা না পেয়ে আমি পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের সঙ্গে কথা বললে তারা কোনো সদুত্তর দিতে পারেননি। ডাকসু ভিপি আরও বলেন, পাসপোর্ট অধিদফতরের ডিজি জানান, আমার বিরুদ্ধে মামলা থাকায় পাসপোর্ট দেওয়া সম্ভব হচ্ছে না। মামলা রয়েছে এমন অনেক রাজনৈতিক নেতারা তাহলে কীভাবে পাসপোর্ট পান আমি তা জানতে চাইলে ডিজি বিষয়টি এড়িয়ে যান। এরপর আগস্টের শুরুর দিকে এ বিষয়ে রিট করলেও তারও এখনো শুনানি হয়নি বলে জানান ডাকসু ভিপি।

নূর ক্ষোভ প্রকাশ করে বলেন, আমি এ দেশের নাগরিক। পাসপোর্ট পাওয়া আমার অধিকার। আমি ডাকসুর নির্বাচিত ভিপি, অথচ আমাকে পাসপোর্ট দেওয়া হচ্ছে না। আমি কিছুদিন ধরে অসুস্থ। ভারতে গিয়ে চিকিৎসা করানোর চিন্তা করছি। কিন্তু পাসপোর্টের অভাবে সেটাও সম্ভব হচ্ছে না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর