Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২৫ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৫ অক্টোবর, ২০১৯ ০০:১৮

শেয়ারবাজারে শেষ দিনে উত্থান

নিজস্ব প্রতিবেদক

শেয়ারবাজারে শেষ দিনে উত্থান

সপ্তাহের শেষ দিনে এসে উত্থান হয়েছে শেয়ারবাজারের লেনদেন। গতকাল উভয় শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এক মাসে পরপর টানা দুই কার্যদিবস সূচক বেড়েছে। দুই দিনে ৭৯ পয়েন্ট বৃদ্ধি পায় এবং তিন দিনে কমেছে ৭৩ পয়েন্ট।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৭৭২ পয়েন্টে। ডিএসইতে লেনদেন হয়েছে ৩২২ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ৫১ কোটি ৩৩ লাখ টাকা বেশি। ডিএসইতে  এরপর ৩৫৪টি প্রতিষ্ঠান শেয়ার ও ইউনিট লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২২৩টির বা ৬৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ৮৫টির বা ২৪ শতাংশের এবং ৪৬টি বা ১৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। টাকার পরিমাণে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ন্যাশনাল টিউবসের। কোম্পানিটির ৯ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে উঠে আসা গ্রামীণফোনের ৮ কোটি ৯১ লাখ টাকার এবং ৮ কোটি ২০ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে উঠে আসে ইউনাইটেড পাওয়ার।

ডিএসইর টপটেন লেনদেনে উঠে আসা অন্য কোম্পানিগুলোর মধ্যে রয়েছে : খুলনা পাওয়ার, যমুনা ব্যাংক, মুন্নু জুট স্টাফলার্স, বিবিএস ক্যাবলস, সিলকো ফার্মা, সোনারবাংলা ইন্স্যুরেন্স এবং প্রিমিয়ার ব্যাংক। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৫৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫৩৮ পয়েন্টে। সিএসইতে হাতবদল হওয়া ২৪০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৬৯টির, কমেছে ৪৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির। ২০ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর