Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : বুধবার, ৩০ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৩০ অক্টোবর, ২০১৯ ০২:০৭

শেয়ারবাজারে শুদ্ধি অভিযান চান বিনিয়োগকারীরা

সংবাদ সম্মেলনে ২১ দাবি

নিজস্ব প্রতিবেদক

শেয়ারবাজারে শুদ্ধি অভিযান চান বিনিয়োগকারীরা

পুঁজিবাজারে আস্থা ফিরিয়ে আনার জন্য ক্যাসিনোর মতো বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই), ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) ও ইস্যু ম্যানেজারদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান পরিচালনার দাবি জানিয়েছেন শেয়ারবাজারের বিনিয়োগকারীরা। গতকাল জাতীয় প্রেস ক্লাবে ‘বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ’-এর ব্যানারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বিনিয়োগকারীদের পক্ষ থেকে মোট ২১টি দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে বলা হয়, দুর্নীতির বিরুদ্ধে যে শুদ্ধি অভিযান শুরু হয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রণ করতে তেমন শুদ্ধি অভিযান দরকার। বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, ঘুষ গ্রহণের বিনিময়ে অবৈধভাবে দুর্বল কোম্পানিগুলোকে আইপিও অনুমোদন, প্লেসমেন্ট বাণিজ্য ও রাইট শেয়ার অনুমোদনের মাধ্যমে হাজার হাজার কোটি টাকা লুটপাট করে বর্তমান সরকারকে বিব্রত করেছে। তাদের ২১ দাবির মধ্যে আরও রয়েছেÑ বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান খায়রুল হোসেনসহ কমিশনারদের অপসারণ করে সৎ, মেধাবী ও যোগ্য ব্যক্তিদের সমন্বয়ে কমিশন পুনর্গঠন করতে হবে। পুঁজিবাজারে আস্থা ফিরিয়ে আনার জন্য ক্যাসিনো মার্কেটের মতো বিএসইসি, ঢাকা স্টক এক্সচেঞ্জ, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ, আইসিবি ও বিভিন্ন ইস্যু ম্যানেজারের বিরুদ্ধে শুদ্ধি অভিযান পরিচালনা করতে হবে।

ঐক্য পরিষদের সভাপতি মিজান উর রশীদ চৌধুরী বলেন, পুঁজিবাজারে ২০১০ সালে ভয়াবহতম পতনের পর বাজারকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার জন্য বিএসইসিতে যাদের দায়িত্ব দেওয়া হয়, তারা বাজার স্বাভাবিক করার পরিবর্তে উল্টো বাজারকে আরও বেশি অস্বাভাবিক করে তোলেন।

বাংলাদেশ বিনিয়োগকারী ঐক্য পরিষদের সহসভাপতি কাজী নজরুল ইসলাম, সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর