বৃহস্পতিবার, ৩১ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

তাঁতশিল্পের এখনো অনেক সম্ভাবনা

-জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক

জাতীয় তাঁতি পার্টির প্রতিনিধি সভায় জাপা চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, বাংলাদেশে তাঁতশিল্পের এখনো অনেক সম্ভাবনা আছে। আধুনিক বিশ্বে বস্ত্রশিল্পের যথেষ্ট উন্নতি হলেও তাঁতবস্ত্রের সমাদর এখনো কমে যায়নি।

গতকাল বনানীর কার্যালয়ে আয়োজিত এ সভায় তিনি আরও বলেন, দেশের তাঁতশিল্পকে বাঁচিয়ে রাখতে হবে। তার জন্য তাঁতি জনগোষ্ঠীর কল্যাণে আমাদের এগিয়ে আসতে হবে এবং তাদের স্বার্থ রক্ষা করতে হবে। জি এম কাদের উল্লেখ করেন, দেশের বিভিন্ন পেশার   মানুষের নানাবিধ সমস্যা রয়েছে। তাদের নিজেদের স্বার্থ রক্ষার জন্য পেশাভিত্তিক নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে। আমরা পেশাজীবীদের সমস্যাবলি চিহ্নিত করে তা সমাধানের জন্য কাজ করতে চাই। তার জন্য সব পেশার মানুষকে জাতীয় পার্টির কল্যাণের রাজনীতির পতাকাতলে ঐক্যবদ্ধ হতে হবে।

 তাঁতি পার্টির আহ্বায়ক শাহজাহান সরদারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন জাপার প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু ও সুনীল শুভ রায় এবং তাঁতি পার্টির সদস্য সচিব মোক্তার হোসেন, কেন্দ্রীয় নেতা ফজলুল হক, ফরিদ আহমেদ, দেলোয়ার হোসেন, সোবহান ভূঁইয়া, আবদুুর রাজ্জাক প্রমুখ।

মার্কিন কূটনীতিকের সাক্ষাৎ : ঢাকায় মার্কিন দূতাবাসে কর্মরত কাউন্সিলর ব্রান্ট টি ক্রিসটানসেন গতকাল জি এম কাদের এমপির সঙ্গে তার বনানীর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎকারে মিলিত হন। এ সময় উভয়ে দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে মতবিনিময় করেন।

সর্বশেষ খবর