বৃহস্পতিবার, ৩১ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

ছাত্রদলে পদ পেতে বিবাহিতরা অনশনে

নিজস্ব প্রতিবেদক

ছাত্রদলে পদ পেতে বিবাহিতরা অনশনে

পূর্ণাঙ্গ কমিটি থেকে বাদ না দেওয়ার দাবিতে গতকাল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আমরণ অনশন কর্মসূচি পালন করেন ছাত্রদলের বিবাহিত নেতা-কর্মীরা -বাংলাদেশ প্রতিদিন

জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পাওয়ার দাবিতে আমরণ অনশন করছেন সংগঠনটির বিদায়ী কমিটির অর্ধশতাধিক নেতা। তাদের দাবি, ছাত্রদলের রাজনীতি করার সব যোগ্যতা থাকা সত্ত্বেও রাজপথের ত্যাগী, নির্যাতিত ও পরীক্ষিত নেতা-কর্মীদের শুধু ‘বিবাহিত’ হওয়ার অজুহাতে সংগঠনের আসন্ন পূর্ণাঙ্গ কমিটি থেকে বাদ দেওয়ার চক্রান্ত হচ্ছে। অনশনে অংশগ্রহণকারী নেতারা বলেন, ‘আমাদের রাজনৈতিক অধিকার নিশ্চিত করতেই আমরা অনশন পালন করছি।          দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে।’ গতকাল বেলা ১১টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ অনশন পালন শুরু হয় এবং রাত ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের অনশন চলছিল।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল নেতা জুয়েল মৃধা বাংলাদেশ প্রতিদিনকে বলেন, তার প্রতি আরও বেশি অবিচার করা হয়েছে। তিনি এখনো বিয়ে করেননি। অথচ তার মোটরবাইকের পেছনে তার ‘গার্লফ্রেন্ডকে’ দেখে তাকে কেন্দ্রীয় সভাপতি নির্বাচনে প্রার্থী হতে দেওয়া হয়নি। এখন তিনি সহসভাপতি পদের জন্য আমরণ অনশনে নেমেছেন।

 

বিদায়ী কমিটির মো. নিজাম উদ্দিন বলেন, ‘ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা ছিল- ছাত্রদলের কেন্দ্রীয় কাউন্সিলে (১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত) বিবাহিত কেউ সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী হতে পারবেন না। তার নির্দেশ মেনে আমরা কাউন্সিলে সহযোগিতা করি। কিন্তু এখন বলা হচ্ছে, বিবাহিতদের পূর্ণাঙ্গ কমিটিতেও রাখা হবে না। গত কয়েকদিনে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের সঙ্গে একাধিকবার বৈঠককালে তারা বলেছেন, পূর্ণাঙ্গ কমিটিতে বিবাহিতদের রাখা হবে না।’

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিলে ফজলুর রহমান খোকন সভাপতি ও ইকবাল হোসেন শ্যামল সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সম্প্রতি পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে।

সর্বশেষ খবর