শনিবার, ২ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

সরকারের পতন এখন সময়ের ব্যাপার : মওদুদ

নিজস্ব প্রতিবেদক

সরকারের পতন এখন ‘সময়ের ব্যাপার’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। গতকাল দুপুরে এক প্রতিবাদ সভায় দেশের সার্বিক পরিস্থিতি তুলে ধরতে গিয়ে নেতা-কর্মীদের উদ্দেশে তিনি এ মন্তব্য করেন। ব্যারিস্টার মওদুদ বলেন, ‘হতাশ হওয়ার কোনো কারণ  নেই। ভবিষ্যতে আমাদের নবীনরা কখন কোন মুহূর্তে কী বিষয় নিয়ে বিস্ফোরণ ঘটাবে- আমরা কেউ জানি না। কারও পক্ষে এটা বলা সম্ভব নয়। তবে এই সরকারের পতন এখন     সময়ের ব্যাপার। জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই প্রতিবাদ সভা হয়।

 সংগঠনের সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসুদ রানার পরিচালনায় সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, তাঁতী দলের কাজী মনিরুজ্জামান মুনির প্রমুখ বক্তব্য দেন। সরকারের শুদ্ধি অভিযান সম্পর্কে ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, যতই এই সরকার দুর্নীতির বিরুদ্ধে অভিযান চালাক না  কেন? এটা একটি আইওয়াশ। এটা (দুর্নীতি দমন) সত্যিকার অর্থে তারা পারবেন না। কারণ তাদের প্রত্যেকটি শাখা-প্রশাখায় এমন দুর্নীতি প্রবেশ করে গেছে এত গভীরে যে, এখান থেকে উদ্ধার করা তাদের পক্ষে সম্ভবপর হবে না। যে জন্য তাদের নিজেদের কারণেই তাদের পতন হবে।

বেগম জিয়ার কারামুক্তি প্রসঙ্গে তিনি বলেন, হতাশ হওয়ার কারণ নেই। আমাদের নেত্রী মুক্তি পাবেন। দেশে গণতন্ত্র ফিরে আসবে। আইনের শাসন ফিরে আসবে। বিচার বিভাগের স্বাধীনতা ফিরে আসবে। আমাদের হাজার হাজার নেতা-কর্মী যারা জেলখানায় আছেন তারা মুক্তি পাবেন এবং যেসব মামলা রয়েছে তা প্রত্যাহার করা হবে। দেশে একটি সুস্থ রাজনৈতিক সংস্কৃতি আমরা ফিরে আনার চেষ্টা করব।

ভারতের সঙ্গে যেসব চুক্তি করা হয়েছে তাতে দেশের স্বার্থ রক্ষা করা হয়নি অভিযোগ করে মওদুদ আহমদ বলেন, সব কিছু দিয়ে আসলেন আপনারা। বিনিময়ে কী পেলাম আমরা? কিছুই পাইনি। এসব চুক্তির আমরা উপযুক্ত প্রতিবাদ করি নাই, আমরা করতে পারি নাই। তবে আমি বলতে পারি, এর মাশুল এই সরকার দেবে একদিন না একদিন, এর প্রতিদান তাদের দিতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর