রবিবার, ৩ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

আওয়ামী লীগের সম্মেলনে বিদেশি অতিথি আসছেন না : নাসিম

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের আসন্ন জাতীয় কাউন্সিলে কোনো বিদেশিকে আমন্ত্রণ জানানো হচ্ছে না বলে জানিয়েছেন দলের প্রেসিডিয়াম সদস্য ও সম্মেলন প্রস্তুতি উপ-কমিটির আহ্বায়ক মোহাম্মদ নাসিম। তিনি বলেছেন, যেহেতু আগামী বছরই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের বিষয় রয়েছে, সেখানে বছরজুড়ে নানা আয়োজনে বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানাব। তাই আসন্ন সম্মেলনে আলাদা করে কোনো বিদেশি অতিথিকে আমন্ত্রণ জানানো হবে না। তবে এখানে দায়িত্বরত বিভিন্ন দূতাবাসের প্রতিনিধিরা থাকবেন। গতকাল বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত অভ্যর্থনা উপপরিষদের সভায় তিনি এসব কথা বলেন।

 বিদেশি অতিথি না থাকায় অভ্যর্থনা উপকমিটির কাজ এবার কিছুটা কম উল্লেখ করে নাসিম বলেন, এবার আমাদের কাজ কম। বিদেশি অতিথিরা এলে আমাদের অনেক দায়িত্ব পালন করতে হয়। সেটা এবার করতে হচ্ছে না। তবে আমাদের দেশের যে অতিথি তাদের জন্য কাজ করতে হবে। তিনি বলেন, শত প্রতিকূলতার মধ্য দিয়ে আওয়ামী লীগ আজ এ অবস্থায় এসেছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের গুণে সারা বিশ্ব এখন তাকে চেনে। সামনের চ্যালেঞ্জকে গ্রহণ করতে এবং সংগঠনকে গতিশীল করতেই এবারের সম্মেলন। জনগণই আমাদের শক্তির উৎস। এ ধারাবাহিকতায় শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন।

অনুষ্ঠানে আওয়ামী অভ্যর্থনা পরিষদের সদস্য সচিব ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকট কামরুল ইসলাম, রিয়াজুল কবির কাওছার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ রায়, সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না, উপ-কমিটির সদস্য ইশতিয়াক আহমেদ শিমুল, আবু আব্বাস ভুইয়া, মনোয়ারুল ইসলাম শিবু প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর