মঙ্গলবার, ৫ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

সিলেটে ঈদগাহের গাছগুলো নিলামে উঠছে কাল

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট নগরীর শাহী ঈদগাহের ভিতর থেকে কেটে ফেলা ২৬টি গাছ অবশেষে নিলামে উঠছে। আগামীকাল (বুধবার) দুপুরে প্রকাশ্য নিলামে গাছগুলো বিক্রি করা হবে। এ নিয়ে গতকাল নিলাম বিজ্ঞপ্তি দিয়েছেন শাহী ঈদগাহের পরিচালনা কমিটির সেক্রেটারি কুতুব উদ্দিন আহমদ। রহস্যজনকভাবে গাছগুলো কেটে গোপনে বিক্রির চেষ্টার বিষয়ে বাংলাদেশ প্রতিদিনে সংবাদ প্রকাশের পরই এ নিলাম বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো।

নিলাম বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেছেন, সিলেট সিটি করপোরেশন কর্তৃক শাহী ঈদগাহের পশ্চিম পাশে ড্রেন নির্মাণের জন্য কিছু সংখ্যক গাছ আগামী বুধবার জোহরের পর প্রকাশ্য নিলামে বিক্রি করা হবে। আগ্রহী ক্রেতাদের নির্ধারিত সময়ে উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, কয়েকদিন ধরে শাহী ঈদগাহ সীমানা প্রাচীরের ভিতরে পশ্চিম দিকের গাছ কাটা শুরু হয়। রেজাউল করিম রাজু নামের এক ব্যক্তি গত রবিবার দুপুর পর্যন্ত ২৬টি গাছ কাটেন। এগুলোর মূল্য অন্তত ৬-৭ লাখ টাকা। গাছগুলো ভ্যানে নিয়ে যাওয়ার সময় স্থানীয়রা এগুলো জব্দ করে। রাজু ঈদগাহ পরিচালনা কমিটির কাছ থেকে ৯০ হাজার টাকায় গাছগুলো কেনার কথা জানান। তবে পরিচালনা কমিটি তা অস্বীকার করে। ক্রেতা দাবিদার রাজু কার কাছ থেকে এগুলো কিনেছেন, কার কাছে টাকা দিয়েছেন, তা বলতে পারেননি। তিনি দাবি করেন, স্থানীয় কাউন্সিলর রাশেদ আহমদ গাছ বিক্রির বিষয়টি জানেন। তবে কাউন্সিলরও তা অস্বীকার করেন। রহস্যময়ভাবে গাছ কাটার বিষয়টি নিয়ে গতকাল বাংলাদেশ প্রতিদিনে ‘সিলেটে শাহী ঈদগাহের গাছ কেটে গোপনে বিক্রি’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর