মঙ্গলবার, ৫ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

বিতর্কিতরা কোনো পদে আসতে পারবে না

-ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিতর্কিত, অনুপ্রবেশকারী, সাম্প্রদায়িক শক্তির সঙ্গে সংশ্লিষ্টরা আওয়ামী লীগ ও এর সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর কোনো কমিটির কোনো পদে আসতে পারবেন না। গতকাল বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল উপলক্ষে নির্মিত মঞ্চ পরিদর্শন করে সাংবাদিকদের এ কথা জানান ওবায়দুল কাদের। এই একই মঞ্চে দলের সহযোগী সংগঠনগুলোর সম্মেলনও অনুষ্ঠিত হবে। তিনি আরও বলেন, সব কমিটি করার ক্ষেত্রে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দেবেন। তবে সহযোগী সংগঠনগুলোর নেতৃত্বের ক্ষেত্রে পরিবর্তন হওয়ার সম্ভাবনা বেশি। এক্ষেত্রে অভিজ্ঞদের বিষয়টি বিবেচনা করা হবে।

ওবায়দুল কাদের জানান, আগামী দু-এক দিনের মধ্যেই ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হবে। এ দুই মহানগরের সম্মেলন আগামী ১৫ ডিসেম্বরের আগেই অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ২০ ও ২১ ডিসেম্বরের আগেই করতে হবে।

সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলন মঞ্চ পরিদর্শনের সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ প্রমুখ।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর