বুধবার, ৬ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
চট্টগ্রাম ও খুলনায় অভিযান

ইনকাম ট্যাক্স ইন্সপেক্টর ও পাটকল কর্মকর্তা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ও খুলনা

ঘুষের ২০ হাজার টাকাসহ ইনকাম ট্যাক্স ইন্সপেক্টর মো. রেজাউল করিমকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রেজাউল করিম কর অঞ্চল-২-এর আওতাধীন সার্কেল ৩১-এর ইনকাম ট্যাক্স ইন্সপেক্টর পদে কর্মরত। তার গ্রামের বাড়ি জেলার পটিয়ায়। গতকাল বিকাল সাড়ে ৪টার দিকে চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ এলাকায় ইনকাম ট্যাক্স অফিস থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানান দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক লুৎফুল কবির চন্দন।

তিনি বলেন, তার কাছ থেকে ঘুষ বাবদ এক ব্যক্তির কাছ থেকে নেওয়া ২০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগ ছিল আমাদের কাছে। খুলনায় পাটকল কর্মকর্তা গ্রেফতার : খুলনায় ঘুষ গ্রহণকালে নগদ ১০ হাজার টাকাসহ রাষ্ট্রায়ত্ত খালিশপুর জুটমিলের জিএম (প্রকল্প প্রধান) গোলাম মোস্তফা কামালকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল দুপুর ২টার দিকে খালিশপুর জুটমিলের অফিস কক্ষ থেকে তাকে গ্রেফতার করা হয়।

মিলের গার্ড কমান্ডার নুরুল আমিন বাবুর অভিযোগের পরিপ্রেক্ষিতে ঘুষের টাকাসহ তাকে হাতেনাতে গ্রেফতার করে দুদক। এ ঘটনায় দুদক কার্যালয়ে মামলার পর মোস্তফা কামালকে মহানগর দায়রা জজ আদালতে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, চলতি বছরের ৮ এপ্রিল অভিযোগকারী নুরুল আমিন বাবুসহ ৪ জনকে গার্ড কমান্ডার হিসেবে নিয়োগ করেন জিএম গোলাম মোস্তফা কামাল। এ সময় প্রত্যেকের কাছ থেকে তিনি ২০ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকা ঘুষ নেন। পরে গত ঈদুল আজহার সময় নুরুল আমিন বাবুকে গার্ড কমান্ডার পদ থেকে সরিয়ে দেওয়ার ভয় দেখিয়ে আরও ১০ হাজার টাকা ঘুষ নেওয়া হয়। বর্তমানে আবারও ২০ হাজার টাকা ঘুষ দাবি করেছেন মোস্তফা কামাল।

দুদকের খুলনা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাওন মিয়া জানান,  গোপন সংবাদের ভিত্তিতে ঘুষ লেনদেনের পর ঘুষের ১০ হাজার টাকাসহ জিএম গোলাম মোস্তফা কামালকে গ্রেফতার করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর