বুধবার, ৬ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

বরগুনার রিফাত হত্যার দুই আসামিকে জামিন দেয়নি হাই কোর্ট

নিজস্ব প্রতিবেদক

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় এক কিশোর আসামিসহ দুজনের জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছে হাই কোর্ট। গতকাল বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ রাফিউল ইসলাম রাব্বিসহ দুই আসামির জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ দেয়। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ। কিশোর আসামির পক্ষে ছিলেন আইনজীবী মো. ছগির হোসেন ও আসামি রাফিউল ইসলাম রাব্বির পক্ষে ছিলেন আইনজীবী জাহাঙ্গীর কবির। জামিনের আবেদনকারীদের মধ্যে মামলার ৮ নম্বর আসামি ওই কিশোর। গত ১৫ অক্টোবর নিম্ন আদালতে তার জামিন আবেদন নামঞ্জুর হয়। ওই আদেশের বিরুদ্ধে গত ২৭ অক্টোবর জামিন চেয়ে হাই কোর্টে আবেদন করে সে। গত ৫ জুলাই রিফাত হত্যা মামলায় ওই কিশোরকে গ্রেফতার করা হয়। অন্যদিকে আসামি রাফিউল ইসলাম রাব্বিকে গত ১ জুলাই গ্রেফতার করে পুলিশ।

এরপর বরগুনার বিচারিক হাকিম আদালতে জামিন চাইলে গত ১৮ সেপ্টেম্বর সে আদালতে তার জামিন নামঞ্জুর হয়। এ আদেশের বিরুদ্ধে জেলা দায়রা জজ আদালতে আবেদন করলে সে আদালতেও তার জামিন নামঞ্জুর হয়। পরে এ আদেশের বিরুদ্ধে গত রবিবার হাই কোর্টে আবেদন করেন আসামি রাফিউল ইসলাম রাব্বি।

গত ২৬ জুন বরগুনা জেলা শহরের কলেজ রোডে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় রিফাত শরীফকে। ওই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়লে দেশজুড়ে সমালোচনা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর