শিরোনাম
প্রকাশ : বুধবার, ৬ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ৬ নভেম্বর, ২০১৯ ০১:৪৭

বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সুদৃঢ় করতে হবে

জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ-ভারত বন্ধুত্ব সুদৃঢ় করতে হবে

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, ‘বৃহৎ প্রতিবেশী হিসেবে ভারতের কাছ থেকে বাংলাদেশের লাভবান হওয়ার অনেক সুযোগ রয়েছে। আর তাই ঐতিহ্যের বন্ধুত্ব আরও সুদৃঢ় করতে চাই। গতকাল জাতীয় পার্টির বনানী অফিসে ভারতের আসাম থেকে আসা একটি সাংস্কৃতিক প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন। সার্ক কালচারাল সোসাইটির চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলার (এমপি) সভাপতিত্বে মতবিনিময় সভায় জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, এস এম ফয়সল চিশতী, যুগ্ম সাংগঠনিক সম্পাদক সুজন দে প্রমুখ। জি এম কাদের আরও বলেন, বাংলাদেশ আর ভারতের মানুষের মাঝে বন্ধুত্বের দীর্ঘ ঐতিহ্য রয়েছে। ভাষা ও সংস্কৃতিতে রয়েছে দারুণ মিল। শুধু সীমান্তরেখা কোনো বিভেদ সৃষ্টি করতে পারেনি বন্ধুপ্রতিম দুটি দেশের মানুষে-মানুষে।

দুটি দেশের মানুষের মধ্যে বন্ধুত্বের দৃঢ়তা পারস্পরিক অধিকার সংরক্ষণে সহায়ক শক্তি হিসেবে কাজ করে। কখনোই বন্ধু-বন্ধুকে এবং ভাই-ভাইকে কোনো অধিকার থেকে বঞ্চিত করতে পারে না।’

ভারতরত্ন এবং উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী ডক্টর ভূপেন হাজারিকার অষ্টম মৃত্যুবাষির্কী উপলক্ষে প্রতিনিধি দলটি বাংলাদেশ সফরে এসেছে। প্রতিনিধি দলে রয়েছেন উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী ভূপেন হাজারিকার ছোট ভাই সমর হাজারিকা, বিশিষ্ট লেখক পদ্মশ্রী সূর্য হাজারিকা, সর্বভারতীয় কংগ্রেসের আসাম রাজ্যের সেক্রেটারি রমেন রব ঠাকুর, বিশিষ্ট সাংবাদিক দেবজিৎ ভূঁইয়া, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ভৌমেন ভারতীয়া, আসামের সংগীত তারকা দীক্ষু শর্মা।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর