শিরোনাম
মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

নিখোঁজ শিশুর বস্তাবন্দী লাশ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর গুলিস্তান অলিম্পিক ভবনসংলগ্ন মোড়ে সানি (৫) নামে এক শিশুর বস্তাবন্দী লাশ উদ্ধার করেছে পুলিশ। রবিবার রাত সাড়ে ৯টায় লাশটি উদ্ধার করা হয়। পরে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠানো হয়। নিহতের পরিবারের ধারণা, মাদক ব্যবসায়ীরা তাদের কাছে টাকা চেয়ে না পেয়ে প্রতিশোধ নিতে এ ঘটনা ঘটিয়েছে। পুলিশ বলছে, শ্বাসরোধে শিশুটিকে হত্যা করেছে দুর্বৃত্তরা।

এর আগে শনিবার রাত ১০টা থেকে শিশুটিকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। তার বাবা সাগর শেখ। মা ঝরনা বেগম। গুলিস্তানে তারা ভবঘুরে জীবন-যাপন করেন। ঢামেক সূত্র জানায়, খবর পেয়ে অলিম্পিক ভবনের সামনের মোড় থেকে ওই শিশুর লাশ উদ্ধার হয়। সেখানে একটি বস্তার ভিতর ভরা ছিল লাশটি। ওই বস্তা আরেকটি তোশক দিয়ে ঢাকা ছিল। শিশুর লাশে মাথার ডান পাশে কানের কাছে কিছুটা থেঁতলানো আঘাতের চিহ্ন দেখা গেছে। এ ছাড়া গলায় শ্বাসরোধের চিহ্নও রয়েছে। শিশুটির মা ঝরনা জানান, তারা গুলিস্তান স্টেডিয়াম এলাকায় ফুটপাথে থাকেন। তার ৩ ছেলে। ছোট ছেলে বাহারও (৩) ৬ মাস ধরে নিখোঁজ। তাকে একই এলাকার আরেক ভবঘুরে বাদল চুরি করে নিয়ে গেছে বলে ধারণা তাদের। সানির বাবা সাগর শেখ একটি মামলায় ৮ মাস ধরে কারাগারে আছেন। শনিবার রাত ৯টার দিকে সানি স্টেডিয়ামের বারান্দায় টিভি দেখছিল। এরপর অনেক রাত হয়ে গেলেও গুলিস্তান, শাহবাগ, হাই কোর্টসহ বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও সানির কোনো খোঁজ পাওয়া যায়নি।

তার অভিযোগ, ওই এলাকার মাদক ব্যবসায়ী ল্যাংড়া রাসেল, পিন্টু, পায়েল, হিরা, টুপি জুয়েল, কালামরা বিভিন্ন সময় তাদের কাছে টাকা দাবি করত। না দিলে তাকে মারধরও করত। মাঝেমাঝে হুমকি-ধমকিও দিত। তারাই এ ঘটনা ঘটিয়েছে।

এ বিষয়ে পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, ধারণা করা হচ্ছে শিশুটিকে শ্বাসরোধে হত্যা করে প্লাস্টিকের বস্তায় ভরে ওই জায়গায় তোশক দিয়ে ঢেকে রাখা হয়। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে।

সর্বশেষ খবর