শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

ছয় মাসে উদ্ধার ৫৪ অস্ত্র ১৯ কেজি হেরোইন

রাজশাহীতে র‌্যাবের অভিযান

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীসহ চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, নাটোর ও জয়পুরহাট জেলায় গত ছয় মাসে আলাদা অভিযানে মোট ৫৪টি অস্ত্র, প্রায় ১৯ কেজি হেরোইন ও অন্যান্য বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ ৭৮৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৫-এর সদস্যরা। এর মধ্যে রাজশাহী নগরী থেকেই নয়টি অস্ত্র এবং প্রায় ছয় কেজি হেরোইন ও বিভিন্ন পদের মাদকসহ ২০৭ জনকে গ্রেফতার করা হয়েছে। র‌্যাব-৫-এর অধিনায়ক ডিআইজি মাহফুজুর রহমান গতকাল সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। বানেশ্বরে শীর্ষ অস্ত্র ও মাদক ব্যবসায়ী সুজন আলী ওরফে বাবুকে (৩০) গ্রেফতার উপলক্ষে র‌্যাব-৫-এর কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। বুধবার রাত সাড়ে ১১টার পর পুঠিয়ার নামাজগ্রাম এলাকায় অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটারগান, দুটি ম্যাগাজিন, পাঁচটি গুলি এবং ২ হাজার ৬৩০ পিস ইয়াবা ট্যাবলেটসহ তাকে আটক করে ব্যাব-৫-এর একটি দল। সংবাদ সম্মেলনে র‌্যাবের এই কর্মকর্তা জানান, রাজশাহী নগরীতে এ বছরের জুন থেকে নভেম্বর পর্যন্ত মোট ৯টি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

এর মধ্যে বিদেশি পিস্তল আটটি, ওয়ান শুটারগান একটি, ম্যাগাজিন ১৫টি, গুলি ৩১ রাউন্ড, হেরোইন ৫ কেজি ৯৪৬ গ্রাম, ফেনসিডিল ৪ হাজার ৪৩৫ বোতল, ইয়াবা ট্যাবলেট ৫৬ হাজার ৫৭৯ পিস, গাঁজা ১৮১ কেজি ৮৭ গ্রাম, চোলাই মদ ২ হাজার ৯৪০ লিটার, বিদেশি মদ ২০৩ বোতল, বিয়ার ২০ ক্যান।

এদিকে গত ছয় মাসে নগরী থেকে মোট ২০৭ জনকে বিভিন্ন অপরাধে আটক করা হয়েছে। যার মধ্যে জঙ্গি আটজন, অস্ত্র ব্যবসায়ী পাঁচজন, মাদক ব্যবসায়ী ১৮২ জন, সাজাপ্রাপ্ত পলাতক আসামি তিনজন, জালনোট ব্যবসায়ী তিনজন, অপহরণকারী একজন, চোরাকারবারি চারজন, সাইবার ক্রাইম সংক্রান্ত অপরাধী একজন এবং অন্যান্য অপরাধে আটজনকে গ্রেফতার করা হয়।

সর্বশেষ খবর