শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

টেনিস ফেডারেশনের সম্পাদকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

যৌন হয়রানির অভিযোগে বাংলাদেশ টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদের বিরুদ্ধে গুলশান থানায় একটি মামলা হয়েছে। গত বুধবার রাতে গোলাম মোর্শেদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন ভুক্তভোগী খেলোয়াড়ের স্বজনরা। এর আগে নভেম্বরের প্রথম সপ্তাহে মৌলভীবাজারের অ্যাথলেট একাডেমির এক কোচের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলেছিলেন এক নারী অ্যাথলেট। এবার টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে একই অভিযোগ করলেন এ দেশে খেলতে আসা বাংলাদেশি বংশোদ্ভূত এক টেনিস খেলোয়াড়।

আইটিএফ টুর্নামেন্টে খেলতে গত ৪ নভেম্বর বিদেশ থেকে বাংলাদেশে আসেন ভুক্তভোগী ওই খেলোয়াড়। ঢাকার টুর্নামেন্ট শেষে খুলনায় শেখ রাসেল আন্তর্জাতিক ক্লাব কাপ টেনিসে অংশ নেওয়ার কথাও ছিল তার। কিন্তু এমন ঘটনার পর মানসিকভাবে বিপর্যস্ত হওয়ায় মেয়েটি ওই টুর্নামেন্টে আর খেলতে চাননি। রাজশাহীতে আরেকটি আইটিএফ টুর্নামেন্টে খেলতে গিয়ে আতঙ্কে সেখান থেকে ফিরে আসেন তিনি।

গতকাল গুলশান থানার পরিদর্শক (তদন্ত) শ ম কাইয়ুম জানান, টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদের বিরুদ্ধে বুধবার রাতে যৌন হয়রানির অভিযোগে মামলা করেন ওই খেলোয়াড়ের স্বজনরা। এখনো পর্যন্ত অভিযুক্ত গ্রেফতার হননি। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। 

এ ব্যাপারে টেনিস ফেডারেশনের সহসভাপতি মোহাম্মদ আলী দ্বীন বলেন, ঘটনাটি এখনো পর্যন্ত আমরা জানি না। তবে এমন কিছু যদি হয়ে থাকে, তা সত্যিই দুঃখজনক। সবকিছু জেনে, তদন্ত করে আমরা এ ব্যাপারে ব্যবস্থা নেব। 

সর্বশেষ খবর