সোমবার, ২৫ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

স্বচ্ছ মানুষের হাতেই যুবলীগের নেতৃত্ব : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, যুবলীগের চমৎকার কমিটি হয়েছে। যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মণির সন্তানের হাতে সংগঠনের চেয়ারম্যানের দায়িত্ব অর্পণ করা হয়েছে। তিনি অত্যন্ত সুশিক্ষিত ও মার্জিত একজন মানুষ। সাধারণ সম্পাদক হিসেবে যাকে দায়িত্ব দেওয়া হয়েছে তিনিও অত্যন্ত ভদ্র ও ভালো। যুবলীগের নানা নেতাকে নিয়ে নানা প্রশ্ন দেখা দিলেও তাকে নিয়ে বিন্দুমাত্র কোনো প্রশ্ন নেই। ওমানের রাষ্ট্রদূত তাঈদ সেলিম আবদুল্লাহ আল আলাউই গতকাল সচিবালয়ে তথ্যমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে বের হয়ে যাওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এ মন্তব্য করেন তিনি। আওয়ামী লীগের সম্মেলনেও এমন প্রতিফলন থাকবে কিনা জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, এটি আমি বলতে পারব না, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি এটা বলতে পারবেন।  তবে নিশ্চয়ই এখানে যে প্রক্রিয়া সেই প্রক্রিয়ার বাইরে তো আওয়ামী লীগের সম্মেলন হবে না বা থাকবে না।

হাছান মাহমুদ বলেন, সম্প্রতি প্রতিটি সম্মেলনের মাধ্যমে যাদের হাতে নেতৃত্ব দেওয়া হয়েছে তারা সবাই স্বচ্ছ ভাবমূর্তির মানুষ। এটির মাধ্যমে রাজনীতিকে যারা কলুষিত করতে চান এবং রাজনীতিতে দুর্বৃত্তায়নের যে প্রক্রিয়া জিয়াউর রহমান শুরু করেছিলেন, খালেদা জিয়া ও এরশাদ যেটির ষোলকলা পূর্ণ করেছিলেন, সেই চক্র থেকে বের করে এনে পরিচ্ছন্ন ভাবমূর্তির শিক্ষিত মানুষের হাতে নেতৃত্ব তুলে দেওয়া হচ্ছে। এটি রাজনীতি ও দেশের জন্য মঙ্গল। তিনি বলেন, আশা করি অন্য দলগুলো এটা থেকে শিক্ষা নেবে।

আরেক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, দীর্ঘমেয়াদি হরতাল অবরোধ মানে জনগণকে জিম্মি করার রাজনীতি। জনগণকে জিম্মি করার রাজনীতি অনুসরণ করার কারণে তারা (বিএনপি) জনবিচ্ছিন্ন হয়ে গেছে। রাজনীতি তো জনগণকে জিম্মি করার জন্য নয়, জনগণের কল্যাণের জন্য। প্রতিবাদের ভাষা দিনের পর দিন জনগণকে জিম্মি করা নয়। এটি বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি করেছে। প্রতিবাদের ভাষা মানুষের ওপর বোমা নিক্ষেপ নয়। তিনি বলেন, আগের মতো ভুল পথ আবার অনুসরণের চেষ্টা করলে জনগণ সুযোগ দেবে না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর