বুধবার, ২৭ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

নৈতিকতা সৃষ্টিতে সাংবাদিকদের ভূমিকা রয়েছে : নসরুল

নিজস্ব প্রতিবেদক

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, মানুষের মধ্যে নৈতিকতা সৃষ্টির ক্ষেত্রে সাংবাদিকদের ভূমিকা রয়েছে। সত্যকে সত্য ও মিথ্যাকে মিথ্যা বলার সাহস সাংবাদিকদের থাকতে হবে। গতকাল বিকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নতুন ভবন উদ্বোধন শেষে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এর আগে ফিতা কেটে ডিআরইউ নতুন ভবনের উদ্বোধন করা হয়।

উদ্বোধকের বক্তব্যে নসরুল হামিদ আরও বলেন, সত্য ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার জন্য একটি সুন্দর পরিবেশ দরকার। সে লক্ষ্যে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নতুন ভবনের উদ্বোধন করা হলো। সবার সার্বিক সহযোগিতায় এ কাজটি সম্পন্ন করা সম্ভব হয়েছে। সাংবাদিকদের কাছে আমরা সঠিক সংবাদটি চাই। মন্ত্রণালয়ের বিভিন্ন সফলতা তুলে ধরে প্রতিমন্ত্রী জানান, সরকারের বার্ষিক প্রতিবেদনে বিদ্যুৎ বিভাগ এবারও প্রথম হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্য দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব মো. আশরাফুল আলম খোকন ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি শফিকুল করিম সাবু, জামাল উদ্দিন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক কবির আহমেদ খান।

জুনাইদ আহমেদ পলক বলেন, ডিজিটাল বাংলাদেশ গঠনে সাংবাদিকরা অন্যতম অনুষঙ্গ। দেশের উন্নয়ন ও স্বাধীনতা নিয়ে অপপ্রচারে যারা লিপ্ত তাদের বিরুদ্ধে দাঁড়াবেন।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম বলেন, ঐক্যই সাংবাদিকদের শক্তি। দেশ, মাটি ও মানুষের মতো মুক্তিযুদ্ধের ব্যাপারেও অঙ্গীকারবদ্ধ আমরা। ডিআরইউর নতুন ভবন সাংবাদিকদের বড় প্রাপ্তি।

উদ্বোধনী আলোচনা শেষে মাউস চেপে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নতুন ওয়েবসাইটের উদ্বোধন করেন অতিথিরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর