বৃহস্পতিবার, ২৮ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

টেন্ডারবাজ মাস্তানের সঙ্গে নেই : নজরুল ইসলাম বাবু

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের এমপি নজরুল ইসলাম বাবু বলেছেন, দেশনেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে বিশ্বে রোল মডেলের স্বীকৃতি আদায় করেছেন। কিন্তু সেই উন্নয়ন কর্মকা  বাস্তবায়নে কোনো টেন্ডারবাজ, মাস্তানের সঙ্গে আমি জড়িত নই। কোনো দুর্নীতির সঙ্গে আমি জড়িত নই। যেখানে উন্নয়ন প্রজেক্ট হয়, কাজের টেন্ডার হয়, সেখানে আমি ঘোরাঘুরি করি না।

রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সাগর-রুনী মিলনায়তনে গতকাল এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তাকে নিয়ে অপ-প্রচারের বিরুদ্ধে নজরুল ইসলাম বাবু এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন। ‘কারা আপনার বিরুদ্ধে অপপ্রচার করছেন’ সাংবাদিকরা জানতে চাইলে, নজরুল ইসলাম বাবু বলেন, যখন কোনো নির্বাচন বা দলীয় সম্মেলন সামনে চলে আসে তখন অতীতে আমার সঙ্গে নির্বাচন করে যারা বিজয়ী হতে পারেননি, তারা নানা ষড়যন্ত্র ও অপপ্রচার চালান। তাদের সহযোগিতা করেন হলদে সাংবাদিকরা।

 নজরুল ইসলাম বাবু বলেন, জননেত্রী শেখ হাসিনার নির্দেশে দুর্নীতিবাজদের বিরুদ্ধে চলমান শুদ্ধি অভিযানকে আমি স্বাগত জানাই। আমার কোনো কর্মকাে  যদি দেশ-জাতি ক্ষতিগ্রস্ত হয়, কোনো মানুষ বা জনগোষ্ঠী ক্ষতিগ্রস্ত হয়, আপনারা অবশ্যই তা তুলে ধরবেন। আপনারা আমাকে আপনাদের পাশে পাবেন। তিনি আরও বলেন, দুদক-এনবিআর যে কোনো মানুষকে যে কোনো সময় ডাকতে পারে, আমাকেও ডেকেছিল।

 ২০১৬ সালে জনৈক বারেক আমার বিরুদ্ধে দুদকে অসত্য ও ভিত্তিহীন অভিযোগ করেছিলেন। দুদক তা আমলে নিয়ে দুই বছর অনুসন্ধান করে অভিযোগ প্রমাণিত না হওয়ায় গত বছরের ৫ মার্চ কমিশন তা পরিসমাপ্তি করে। এ সময় সাংবাদিকরা অপপ্রচারকারী বা ষড়যন্ত্রকারীদের নাম প্রকাশের অনুরোধ জানালে নজরুল ইসলাম বাবু স্থানীয় যুবলীগ নেতা ইকবাল পারভেজের নাম উল্লেখ করেন। বলেন, দুর্নীতি ও নানা অপকর্মের কারণে দুদকের তদন্তে চার্জশিটপ্রাপ্ত ও সাজা খাটা আসামি ইকবাল পারভেজ। পরপর তিনবার এমপি নির্বাচিত হওয়ায় আমার ব্যক্তিগত জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে অতীতে আমার সঙ্গে নির্বাচন করে যারা বিজয়ী হতে পারেননি, তারা নানা ষড়যন্ত্র ও অপপ্রচার চালাচ্ছেন।

লিখিত বক্তব্যে নজরুল ইসলাম বাবু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুর্নীতিবিরোধী শুদ্ধি অভিযান সময়োপযুগী সাহসী পদক্ষেপ। দেশে-বিদেশে প্রশংসা কুড়িয়েছে। এই শুদ্ধি অভিযান চলাকালে হঠাৎ করে কিছু ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়া আমাকে নিয়ে অপ্রাসঙ্গিক সংবাদ প্রকাশ করে যার সঙ্গে আমার বিন্দুমাত্র সংশ্লিষ্টতা নেই। এসব কর্মকা  আমি ঘৃণা করি, যেমন টেন্ডারবাজি, দখলবাজি, ক্যাসিনো, দুর্নীতিÑ যা আমার জন্য কল্পনাতীত। এতে ব্যক্তিগতভাবে আমার সম্মানহানি এবং রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন করার অপচেষ্টা করা হয়েছেÑযা মোটেই কাম্য নয়। এ সময় তিনি মূলধারার সাংবাদিকদের সহযোগিতা চেয়ে বলেন আপনারা আমাকে চেনেন, জানেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর