শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

সরকারের বাধায় খালেদার মুক্তি হচ্ছে না : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ অভিযোগ করে বলেছেন, সরকার ও সরকার প্রধানের কারণেই বেগম খালেদা জিয়ার মুক্তি হচ্ছে না। তারা তার মুক্তিতে বাধা প্রদান করছে। তিনি বলেন, সরকার গণতন্ত্র প্রতিষ্ঠার দিকে না গিয়ে চক্রান্তের বদ্ধ চোরাগলিতে হাঁটছে। ক্ষমতার মোহে অন্ধ উন্মত্তের মতো আচরণ করছে বেগম জিয়ার মুক্তিতে বাধা দিয়ে এই সরকার।         

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের শুনানির পর গতকাল দুপুরে এক সংবাদ সম্মেলনে বেগম খালেদা জিয়ার  জামিন না হওয়ায় সরকারকে এভাবে অভিযুক্ত করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব। রিজভী বলেন, রাষ্ট্রের প্রতিষ্ঠানগুলোকে করায়ত্ত করে কোনো চক্রান্তই সফল হবে না। আইন-আদালত, নির্বাচন কমিশন, গণমাধ্যমকে করায়ত্ত করেছে সরকার। এটা করে কোনো লাভ হয় না। বেগম খালেদা জিয়াকে নিয়ে সরকারের সব চক্রান্ত প্রতিহত করতে জনগণ ও দল আজ ঐক্যবদ্ধ ও অগ্রগামী। বেগম জিয়ার জীবন নিয়ে সরকারের গভীর ষড়যন্ত্রের বিরুদ্ধে জনগণ সচেতন। তাকে এ মুহূর্তে মুক্তি দিতে হবে।

মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ, শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন আহমেদ, আইন বিষয়ক সম্পাদক কায়সার কামাল, মুক্তিযোদ্ধা দলের ইশতিয়াক আজিজ উলফাত, সাদেক আহমেদ খান, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের শফিউল বারী বাবু, যুবদলের সাইফুল ইসলাম নিরব, ছাত্রদলের ফজলুর রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামলসহ ৫০১ জনের বিরুদ্ধে মামলা দায়েরের নিন্দা জানান রিজভী আহমেদ।

একই সঙ্গে উচ্চ আদালতের গেট থেকে দলের ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ ও যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও এর আগের দিন মুক্তিযোদ্ধা দলের ইশতিয়াক আজিজ উলফাতকে গ্রেফতারেরও নিন্দা জানান তিনি।

সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, তাইফুল ইসলাম টিপু, সাইফুল ইসলাম পটু প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ছাড়াও অপর এক অনুষ্ঠানে দেশে ‘ফুল টাইম’ রাজনীতিবিদের সংখ্যা কমছে বলেও অভিযোগ করেন রুহুল কবির রিজভী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর