শুক্রবার, ২৯ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

সাংবাদিক জগ্‌লুল আহ্‌মেদকে স্মরণ

নিজস্ব প্রতিবেদক

স্মরণসভায় আলোচনায় বক্তারা বলেছেন, সাংবাদিকতার জগতে জগ্্লুল আহ্মেদ চৌধূরী ছিলেন একজন পন্ডিত। তিনি সাহসী সাংবাদিকতা করে গেছেন। গতকাল জাতীয় প্রেস ক্লাবে বিশিষ্ট সাংবাদিক জগ্লুল আহ্‌মেদ চৌধূরীর পঞ্চম মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় বক্তারা এসব কথা বলেন। জগ্লুল আহ্‌মেদ চৌধূরী স্মৃতি ট্রাস্টের সভাপতি অ্যাডভোকেট কামরুল ইসলামের সভাপতিত্বে এতে অংশ নেন  সাংবাদিক ইকবাল বাহার চৌধুরী, সাবেক সচিব ওয়ালীউর রহমান, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, সাংবাদিক স্বপন কুমার সাহা, সংবাদ সম্পাদক মুনীরুজ্জামান, প্রথম আলোর যুগ্ম-সম্পাদক আবদুল কাইয়ুম, জগ্লুল আহ্‌মেদ চৌধূরীর বড় ভাই রোকন উদ্দিন চৌধূরী, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী প্রমুখ। সাংবাদিক জগ্লুল আহ্‌মেদ চৌধূরী স্মৃতি ট্রাস্টের মহাসচিব ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্তের পরিচালনায় স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম।

 তিনি সাংবাদিকতায় জগ্লুল আহ্‌মেদ চৌধূরীর অনন্য বৈশিষ্ট্যের কথা তুলে ধরে বলেন, ‘তিনি ছিলেন সাংবাদিকতার পন্ডিত। সাংবাদিকতায় অনেক উঁচুতে ছিলেন তিনি।’

হোলি আর্টিজান হামলার রায়কে বাংলাদেশের আদালতে গুরুত্বপূর্ণ ও সাহসী রায় উল্লেখ করে মোহাম্মদ নাসিম বলেন, ১৫ আগস্ট ও ২১ আগস্টের পর সেই রকমই ঘটনা ঘটেছিল গুলশানে। নির্বিচারে নিরপরাধ দেশি-বিদেশি নারী-পুরুষকে হত্যা করা হয়েছিল। সে সময় সাহস, ধৈর্য ও দৃঢ়তার সঙ্গে পরিস্থিতির মোকাবিলা করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর