সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

প্রশ্নপত্র ফাঁস চক্রের ৭ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

বিসিএস ও সরকারি বিশ্ববিদ্যালয়ের ভর্তিসহ বিভিন্ন পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও প্রক্সি সহযোগিতা চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ। গত শুক্র ও শনিবার রাজধানীর কাফরুল ও লালবাগ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
এই সাতজন হলেন মাহমুদুল হাসান আজাদ, নাহিদ, রাসেল আলী, রুহুল আমীন, খালেকুর রহমান টিটু, আহমেদ জুবায়ের সাইমন ও ইব্রাহিম। তাদের কাছ থেকে ১২টি ইলেক্টনিক্স ডিভাইস, ১৬টি মাইক্রো হেডফোন, ১৫টি মোবাইল, ২৫টি মোবাইল সিম, বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র সমাধানে ব্যবহৃত চারটি বই উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে গতকাল দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন ডিএমপির ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, জনতা ব্যাংকের অ্যাসিস্ট্যান্স এক্সিকিউটিভ অফিসার (এইও) পদের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্যদের অবস্থানের গোপন তথ্যে গোয়েন্দা পুলিশের একটি টিম মিরপুর-১০ নম্বরস্থ আদর্শ উচ্চ বিদ্যালয়ের তৃতীয় তলায় অভিযান চালিয়ে প্রথমে চক্রের সদস্য রাসেল আলীকে পরীক্ষারত অবস্থায় আটক করে।
পরে তল্লাশি করে তার ডান হাতের কব্জি থেকে ছোট পাতলা ইলেক্ট্রনিক্স ডিভাইস জব্দ করা হয়। এরপর তার দেওয়া তথ্যে শেওড়াপাড়া ও লালবাগ এলাকা থেকে চক্রের বাকি সদস্যদের আটক করা হয়। অভিযানকালে চক্রের সদস্যরা  দৌড়ে পালাচ্ছিল। পরে পেছনে ধাওয়া করে তাদের আটক করা হয়। এদের মধ্যে খালেকুর রহমান টিটুকে প্রায় দেড় কিলোমিটার দৌড়ে ধরতে হয়েছে। আটকদের মধ্যে মাহমুদুল হাসান আজাদ ৩৬তম বিসিএসের মাধ্যমে অডিটে (নন-ক্যাডার) চাকরি পেয়েছেন। চক্রের সদস্যদের বিরুদ্ধে কাফরুল থানায় মামলা হয়েছে। পরে তাদের আদালতে সোপর্দ করে রিমান্ডে আনা হয়েছে। তিনি আরও বলেন, পলাতক অন্য সদস্যদের আটকের চেষ্টা চলছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর