বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

অবশেষে হচ্ছে জেলা আওয়ামী লীগ সম্মেলন, কাউন্সিলর চূড়ান্ত

রাজশাহী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলনে কাউন্সিলর চূড়ান্ত করা হয়েছে। এবারের সম্মেলনে কাউন্সিলর ৩৬০ জন; যারা আগামী তিন বছরের জন্য নেতৃত্ব নির্ধারণ করবেন। সোমবার দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগের জরুরি সভায় কাউন্সিলরের তালিকা চূড়ান্ত করা হয়। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জমান আসাদ বলেন, জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটি থেকে কাউন্সিলর হয়েছেন ৬৪ জন। আর নয়টি উপজেলা থেকে কাউন্সিলর ২৫১ জন। এ ছাড়া কেন্দ্রীয় কমিটির নির্ধারিত কাউন্সিলর ৪৫ জন। এই মোট ৩৬০ জন কাউন্সিলর চূড়ান্ত করা হয়েছে। কয়েক দফায় পিছিয়ে আবার এগিয়ে ৮ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের সম্মেলনের দিন নির্ধারণ করা হয়। নগরীর মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে প্রস্তুত করা হচ্ছে মঞ্চ। কেন্দ্রীয় নেতারা এ সম্মেলনে উপস্থিত থাকবেন। সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপি ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদের বিরোধ দীর্ঘদিনের। ফলে নতুন নেতৃত্ব নির্বাচনে এ সম্মেলন স্থানীয় নেতা-কর্মীদের কাছে খুবই গুরুত্বপূর্ণ।

সভাপতির চেয়ে এবার সাধারণ সম্পাদক পদের জন্য দৌড়ঝাঁপ শুরু করেছেন অনেকে। এ দৌড়ে আছেন রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন, সংরক্ষিত আসনের এমপি আদিবা আনজুম মিতা, সাবেক এমপি আবদুল ওয়াদুদ দারা, বাঘা উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট লায়েব উদ্দিন লাবলু।

সভাপতি পদপ্রত্যাশী বর্তমান সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপি, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। হঠাৎ সভাপতি পদে আলোচিত হচ্ছে রাজশাহী-৪ আসনের এমপি এনামুল হকের নাম।

সর্বশেষ খবর