বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

মডেল ওয়ার্ড উপহার দিতে চান প্রার্থীরা

মোস্তফা কাজল

মডেল ওয়ার্ড উপহার দিতে চান প্রার্থীরা

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ১৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের সর্বোচ্চ নাগরিক সুবিধা ও মডেল ওয়ার্ড নিশ্চিত করতে চান সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা। এ ওয়ার্ডে যত্রতত্র ময়লা-আবর্জনা, ভাঙাচোরা ও অপ্রশস্ত সড়ক, যানজট, মাদকসহ বিভিন্ন সমস্যা রয়েছে। স্থানীয় বাসিন্দারা ন্যূনতম নাগরিক সুবিধা থেকে বঞ্চিত। আসন্ন নির্বাচনে সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা সব ভোগান্তি ও অসংগতি দূর করে নাগরিক সুবিধা দেওয়ার নানা ধরনের আশ্বাস দিচ্ছেন। ডিজিটাল ওয়ার্ড, উন্নত যোগাযোগ ব্যবস্থা, জলাবদ্ধতা নিরসন, মাদক ও মশক নির্মূল,  শিক্ষাবান্ধব, সবুজ ও পরিচ্ছন্ন ওয়ার্ড গড়তে চান সবাই।

ডিএনসিসির ১৩ নম্বর ওয়ার্ডের সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীরা হলেন বর্তমান কাউন্সিলর ও মিরপুর থানা আওয়ামী লীগের সদস্য হারুন অর রশিদ মিঠু, মিরপুর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইসমাইল মোল্লা, মিরপুর থানা আওয়ামী লীগের সদস্য মো. আবুল কালাম আজাদ, আবাসন ব্যবসায়ী মো. নাছিমুল হক রুবেল, বিএনপির মিরপুর থানা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আনোয়ার সাদাত খান রনি। ডিএনসিসির উত্তর ও দক্ষিণ পীরেরবাগ, পূর্ব-মধ্য ও পশ্চিম মণিপুর এবং বড়বাগ এলাকা নিয়ে ১৩ নম্বর ওয়ার্ড গঠিত। এ ওয়ার্ডে জনসংখ্যা প্রায় সাড়ে তিন লাখ। ভোটার এক লাখ। উন্নয়নবঞ্চিত সাধারণ মানুষ ক্ষোভ প্রকাশ করে বলেছেন, দখল ও দূষণে ৬০ ফুট সড়কটির কোথাও ৬০ ফুট, আবার কোথাও ১৫ কিংবা ২৫ ফুট হয়েছে। ময়লা-আবর্জনা ফেলার জন্য এসটিএস না থাকায় যত্রতত্র গড়ে উঠেছে ভাগাড়। সড়ক, ফুটপাথ ও নর্দমার ভিতর ময়লা ফেলে রাখায় সর্বত্রই অসহনীয় দুর্গন্ধ ছড়াচ্ছে। এ এলাকার ৬০ ফুট সড়কের প্রবেশমুখে রয়েছে অবৈধ লেগুনাস্ট্যান্ড। অদক্ষ ও অপ্রাপ্তবয়স্ক চালকরা এ সড়কে থাকেন বেপরোয়া। বর্তমান কাউন্সিলর হারুন অর রশিদ বলেন, ‘আমি ৬০ ভাগ সড়কের কাজ সম্পন্ন করেছি। মিরপুর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইসমাইল মোল্লা বলেন, ‘আমি এ ওয়ার্ডকে মডেল ওয়ার্ডে পরিণত করব। এখানে ড্রেনেজ ব্যবস্থা এতই খারাপ যে বর্ষা বা বৃষ্টি লাগে না, এমনিতেই পানি জমে থাকে। অবকাঠামো উন্নয়ন নেই বললেই চলে।’ মিরপুর থানা আওয়ামী লীগের অন্যতম সদস্য মো. আবুল কালাম আজাদ বলেন, ‘মনোনয়ন পেলে নির্বাচন করব। আবাসন ব্যবসায়ী ও সমাজসেবক মো. নাছিমুল হক রুবেল বলেন, ‘নির্বাচিত হলে এ ওয়ার্ডকে সিঙ্গাপুরের আদলে ঢেলে সাজাব। পুরো ওয়ার্ড শতভাগ পরিচ্ছন্ন রাখব। পুরো ওয়ার্ডকে গ্রিন জোন হিসেবে গড়ে তুলব।’ মিরপুর থানা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আনোয়ার সাদাত খান রনি বলেন, ‘যদি দল মনোনয়ন দেয় নির্বাচন করব।

 নির্বাচিত হলে মাদক, সন্ত্রাস, দুর্নীতি নির্মূল করে মডেল ওয়ার্ড উপহার দেব। তরুণ ও মেধাবীদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করব।’

সর্বশেষ খবর