শিরোনাম
বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

সিনহার বিরুদ্ধে মিথ্যা মামলায় ফাঁসলেন নাজমুল হুদা

নিজস্ব প্রতিবেদক

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে দুর্নীতির মিথ্যা মামলা করে ফেঁসে গেলেন সুপ্রিম কোর্টের আইনজীবী সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা। তদন্তে অভিযোগের সত্যতা না পেয়ে এবার হুদার বিরুদ্ধেই মামলা করতে যাচ্ছে দুর্নীতি দমন কমিশন-দুদক। গতকাল দুদকের মহাপরিচালক সাঈদ মাহবুব খান বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন। তিনি বলেন, নাজমুল হুদার মামলায় ‘ফাইনাল রিপোর্ট অ্যাজ ইনটেনশনালি ফলস’ হিসেবে দুদকে তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে।

কমিশন এ অভিযোগ থেকে বিচারপতি সিনহাকে অব্যাহতি দিয়েছে। আর মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে দুদক আইনের ২৮(গ) (২) ধারায় মামলা করতে কমিশন অনুমোদন দিয়েছে।

 

জানা গেছে, গত বছরের ২৭ সেপ্টেম্বর রাজধানীর শাহবাগ থানায় সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগে মামলা করেন ব্যারিস্টার নাজমুল হুদা।

মামলায় নাজমুল হুদা অভিযোগ করেন- বিগত তত্ত্বাবধায়ক সরকার আমলে তার বিরুদ্ধে হওয়া একটি মামলা উচ্চ আদালতে খারিজ হওয়ার পরও প্ররোচিত হয়ে মামলাটির রায় পরিবর্তন করা হয়। এরপর ২০১৭ সালের ২০ জুলাই মামলাটি খারিজ করতে ২ কোটি টাকা ও অন্য একটি ব্যাংক গ্যারান্টির ২ কোটি ৫০ লাখ টাকার অর্ধেক ১ কোটি ২৫ লাখ টাকা ঘুষ চান এস কে সিনহা। এ মামলাটি পরে তদন্ত করে দুদক। নাজমুল হুদার করা মামলাটি কাল্পনিক ও সাজানো মর্মে দুদকের তদন্তে প্রাথমিকভাবে উঠে এসেছে। জেনে, বুঝে অসদুদ্দেশ্যে আদালতের সম্মান ক্ষুণ্ন করার মানসে মিথ্যা মামলাটি দায়ের করা হয়েছে। সিনহার বিরুদ্ধে হুদার মামলাটি তদন্ত করেন দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর